পাবিপ্রবির রসায়ন বিভাগের নবাগত চেয়ারম্যান ফারুক আহম্মেদ

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) রসায়ন বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রসায়ন বিভাগের সহাকারী অধ্যাপক মো. ফারুক আহম্মেদ। গত বুধবার ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. ফারুক আহম্মেদকে গত ২৬ শে ফেব্রুয়ারি থেকে কার্যকর করে বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হলো। বিভাগীর চেয়ারম্যানের দায়িত্ব পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি অনুযায়ী দায়িত্ব ভাতা প্রাপ্ত হবেন।

দায়িত্ব পাওয়ার পর মো. ফারুক আহম্মেদ বিডি২৪ভিউজ কে বলেন, রসায়ন বিভাগের সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়ে রসায়ন পরিবার। বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে আমি এই পরিবারের বন্ধন অটুট রাখতে চেষ্টা করবো। পাশাপাশি শিক্ষার্থীদের পড়াশোনা, ক্লাস, পরীক্ষা, তাদের গবেষণা এবং এক্সট্রা কারিকুলামের উপর গুরুত্ব দিবো।

মো. ফারুক আহম্মেদ ২০১৭ সালের ১লা এপ্রিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৯ সালের নভেম্বর মাসে তিনি রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক পদে উন্নীত হন। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে মো. ফারুক আহম্মেদ সিলেটের লিডিং বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের সিনিয়র প্রভাষক হিসেবে শিক্ষকতা করেন।

তিনি সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করে। একই বিভাগ থেকে তিনি এমফিল ডিগ্রি শেষ করেন। দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে মো. ফারুক আহম্মেদের এরইমধ্যে ১০টি গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি ৭টি আন্তর্জাতিক কনফারেন্সে গবেষণাপত্র উপস্থাপন করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.