২২মে পাবিপ্রবিতে নবীন বরণ

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২২ মে (রবিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয় স্বাধীনতা চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন এবং সভাপতিত্ব করবেন ড. এস. এম. মোস্তফা কামাল খান।
বুধবার (১৮ মে) দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক মোঃ ফারুক হোসেন চৌধুরী পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর পাঁচটি (৫) অনুষদের অধীনে মোট একুশটি (২১) বিভাগে মোট ৯শ ৫৩ জন শিক্ষার্থী ভর্তি করানো হয়েছে।

উল্লেখ্য, গত ৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর মেয়াদ শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ক্লাশ শুরু হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেখা যায়। পরবর্তীতে গত ১২ এপ্রিল শিক্ষা মন্ত্রনালয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. হাফিজা খাতুনকে নিয়োগ দেন। এরপরের দিনই প্রায় দেড় বছর পর পাবিপ্রবিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন এবং অনুজীব বিভাগের শিক্ষক প্রফেসর ড. এস. এম. মোস্তফা কামাল খান-কে নিয়োগ দেন শিক্ষা মন্ত্রণালয়।

বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি এবং প্রো-ভিসির নিয়োগের পর এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ায় এই প্রথম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ২২ মে নতুন আঙ্গিকে (রবিবার) সেন্ট্রাল নবীন বরণ হচ্ছে এবং ২৩ মে থেকে ১ম বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের ক্লাশ শুরু হবে।উক্ত নবীন বরণ অনুষ্ঠানে প্রত্যেক নবীন শিক্ষার্থী তাদের একজন করে অভিভাবক নিয়ে আসতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.