স্বপ্ন জয়ের পথে আরেক ধাপ এগিয়ে পাবিপ্রবি টিএইচএম ৩য় ব্যাচ

0

নুরমোহাম্মদ,পাবিপ্রবি প্রতিনিধি : কথিত আছে, ভ্রমণ মানুষের বাস্তবিক জ্ঞানের পরিধিকে বৃদ্ধি করে, আত্মাকে করে পরিপূর্ণ। সেই জ্ঞান ও আত্মার তাড়না যাদের আছে তাদের কি আটকে রাখা যায়! আর সেই তাড়নাতেই আগামী ২৭ আগস্ট পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০২০ সেশন প্রথম বারের মত যাচ্ছে তাদের ডিপার্টমেন্টাল ট্যুরে।

দীর্ঘ করোনা মহামারী কাটিয়ে অনেক জল্পনা কল্পনার পর প্রথমবার ট্যুরে যাওয়ার উদ্যমই যেন আলাদা বিভাগটির শিক্ষার্থীদের । জানা যায়, শনিবার২৭ আগস্ট ক্যাম্পাস থেকে রওনা হয়ে বান্দরবানে বগালেক,কেওক্রাডং জয় করে সর্ববৃহৎ অবিচ্ছিন্ন সমুদ্র সৈকত কক্সবাজারে যাবে তারা এবং এরপর ২ তারিখে আবারও ফিরে আসবে শিক্ষার্থীরা।

বিভাগটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. আমিরুল ইসলাম বিডি২৪ভিউজ কে বলেন,” প্রতি ব্যাচকেই আমরা তাদের সিলেবাসের অংশ হিসেবে ট্যুরে নিয়ে যাই, এবং সেই লক্ষে তৃতীয় ব্যাচকেও আমরা নিয়ে যাচ্ছি৷ এতে তারা ব্যবহারিক জ্ঞান অর্জন করতে পারবে যা তাদের অদূর ভবিষ্যতে সহায়ক হবে।”

অপরদিকে বিভাগটির ৩য় ব্যাচের শিক্ষার্থীরা বিডি ভিউজ ২৪ কে জানায়,” ট্যুর বরাবরই আনন্দের,তা যদি হয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের তাহলে সেটা হয়ত আরও কয়েক গুণ বেড়ে যায়। এ ট্যুর নিয়ে আমাদের মধ্যে আনন্দ উত্তেজনা বিরাজমান। এতো দীর্ঘ সময় পর হলেও আমরা ট্যুরে যেতে পারছি তার সম্পূর্ণ অবদান আমাদের শ্রদ্ধেয় ডিন স্যার, চেয়ারম্যান স্যার ও সকল শিক্ষকদের। সকলের সদিচ্ছায় আজ আমরা ট্যুরে যেতে পারছি। আশা করছি অনেক কিছু শিখে ফিরবো।”

উল্লেখ্য, তাদের পূর্ববর্তী ব্যাচ গতবছর বাংলাদেশের সর্ববৃহ পর্বতশৃঙ্গ কেওক্রাডং জয় করেছে। তারই ধারাবাহিকতায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৩য় ব্যাচ স্বপ্ন জয়ের পথে চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.