পাবিপ্রবি আইসিটি সেলের পরিচালক ড. আব্দুর রহিম

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুর রহিমকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়েছে। গত ৫ নভেম্বর তিনি নতুন পরিচালক হিসেবে যোগদান করেছেন। তিনি সিএসই বিভাগেরও বর্তমান চেয়ারম্যন।

তাঁর অনুভূতি সম্পর্কে জানতে চাইলে বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় পাবিপ্রবির তথ্য ও প্রযুক্তি সেবাকে আরও আধুনিক ও যুগোপযোগী করা হবে। সেই সাথে সততা, মেধা আর কর্মপ্রচেষ্টা দিয়ে আমার উপর প্রশাসনের আস্থার জায়গাটা পূরণ করার চেষ্টা করবো।”

ড. আব্দুর রহিম ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ ১০ বছরেরও অধিক সময় ধরে পাবিপ্রবিতে শিক্ষকতা করছেন। শিক্ষাজীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে অত্যন্ত কৃতিত্বের সাথে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ছাত্র জীবনে ড. রহিম অত্যন্ত মেধাবী ছিলেন। ২০০২ সালে এসএসসি এবং ২০০৪ সালে এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ড হতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। এছাড়া ২০২০ সালে জাপানের আইজু বিশ্ববিদ্যালয় থেকে ‘হিউমেন কম্পিউটার ইন্টার‌্যাকশন’-এর উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বিভিন্ন কনফারেন্স এবং আন্তর্জাতিক জার্নালে তাঁর ৩৯ টি আর্টিকেল প্রকাশিত হয়েছে।

ড. রহিম কর্মজীবনে শিক্ষকতা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, শিক্ষক-কর্মকর্তা ক্লাবের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ছাত্র জীবনে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.