পাবনায় এইচআইভি এইডস প্রতিরোধে করণীয় শীর্ষক পেশাজীবিদের সচেতনা মূলক সভা অনুষ্ঠিত

0

পাবনা প্রতিনিধি : এইচআইভি এইডস প্রতিরোধে করণীয় শীর্ষক পেশাজীবিদের এক সচেতনা মূলক সভা অনুষ্ঠিত হয়। পাবনার সিভিল সার্জন কার্যালয়ের সন্মেলন কক্ষে মঙ্গলবার লাইট হাউসের আয়োজনে ,আইসিডিডিআরবি’র কারীগরি সহায়তায় ও দি গ্লোবাল ফান্ডের আর্থিক সহযোগিতায় পরিচালিত, প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন এন্ড ট্রিটমেন্ট সার্ভিসেস ফর কি পপুলেশন ইন বাংলাদেশ প্রকল্পের কার্যক্রম ,লক্ষীত জনগোষ্টির সঠিক সেবা ও অধিকার রক্ষায় স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ধর্মীয়নেতা, শিক্ষক, আইনজীবি, স্বাস্থ্য সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও মানবাধিকারকর্মীদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, সদ্য পদোন্নতিপ্রাপ্ত উপ-সচিব) আফরোজা আকতার।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা মাকসুদুর রহমান। লাইট হাউসের পাবনা অঞ্চলের কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য ও মাল্টিমিডিয়া প্রেজেন্ট করেন ব্যবস্থাপক মোঃ আরফিুর রহমান আরিফ। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ খায়রুল কবির, সাংবাদিক ও উন্নয়ন কর্মি কামাল সিদ্দিকী, পৌরসভার কাউন্সিলর তমা ইসলাম পুষ্প, ডা: আহসানুল কবির, এডিশনাল জিপি এড. আরেফা খানম শেফালী, পাবনা কলেজের প্রভাষক আরিফ আহমেদ, সাংবাদিক প্রবীর সাহা প্রমুখ।

সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী জেন্ডার ও সেক্স বিষয়ের ধারণা তুলে ধরে যৌনবাহিত রোগ সম্পর্কে সবাইকে সচেতনতার পাশিপাশি এইডস আক্রান্ত মেল টু মেল সেক্স ওয়ার্কার, সেক্স ওয়ার্কারদের সঠিক ভাবে চিহ্নিত এবং তাদের চিকিৎসা ও পূর্নবাসন, পেশা পরিবর্তন ঘটানোর সার্বিক সহায়তার জন্য লাইট হাউজকে আরো বেশি।পরিকল্পনা গ্রহণের আহবান জানান। প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার বলেন, সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে লাইট হাউসের শুধু সীমিত চিকিৎসা সেবায় সীমাবদ্ধ থাকলে চলবে না। তৃণমূল পর্যায়ে আরো বেশি বেশি করতে পারলে তবেই এইচআইভি এইডস রোধে সহায়ক ভূমিকা পালন করা সম্ভব হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.