পাবিপ্রবিতে দিনব্যাপী পাবনা জেলা রোভারমেট ওয়ার্কশপ

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার দিনব্যাপী পাবনা জেলা রোভারমেট ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। পঞ্চম রোভারমেট কর্মশালা সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধন করেন। সকালে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে বিশ্ববিদ্যালয় পতাকা ও রোভার স্কাউটসের পতাকা উত্তোলন করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির মজুমদার, পাবনা জেলা রোভার স্কাউটসের কমিশনার মো. আশরাফ আলী এবং সম্পাদক অধ্যাপক মো. বেলাল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা রোভার স্কাউটসের কোষাধ্যক্ষ মো. আব্দুল মতীন খান।

এ সময় আরও উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ও পাবিপ্রবি রোভার স্কাউটসের সম্পাদক ড. জিন্নাত রেহানা, বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রোভার স্কাউটস লিডার অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন ও গ্রুপ কমিটির সদস্য ড. মোহাম্মদ নাজমুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মো. ওমর ফারুক এবং প্রক্টর মো. কামাল হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধনী বক্তব্যে বলেন, রোভার স্কাউটস একটি আন্দোলনের নাম। তারা সবাই একসাথে কাজ করে থাকে। আমাদেরেও সবাইকে আগ্রহ ও সুন্দর মন নিয়ে কাজ করতে হবে।। নিয়মানুবর্তিতা একজন ব্যক্তিকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারে। আর এই শিক্ষা রোভারদের কাছ থেকে আমরা পেয়ে থাকি। প্রতিটি কাজ নিয়ম মেনে করলে জীবনে সাফল্য পাওয়া যাবে। ভালো কাজ করতে হবে।। ভালো কিছুকে সঙ্গে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। ভালো পথে চলার প্রতিজ্ঞা আমাদেরকে গ্রহণ করতে হবে।

অতিথিরা রোভার স্কাউটসের গঠন, কার্যপ্রণালী, দায়িত্ব-কর্তব্য, কর্মপরিকল্পনা, পূর্বের বছরে বাস্তবায়িত প্রোগ্রাম, আগামী বছরের জন্য রোভারদের প্রোগ্রাম চাহিদা নিয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বিষয়গুলো তুলে ধরেন।

দিনব্যাপী কর্মশালা বিশ্ববিদ্যালয়ের গ্যালারি ২ তে অনুষ্ঠিত হয়। কর্মশালায় সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে শিক্ষার্থী মো. নাজমুল ইসলাম। এ সময় পাবনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রোভার সদস্য, বিশ্ববিদ্যালয়ের সকল রোভার, জ্যেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.