ইবির দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মামলা, গ্রেফতার ১

0

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সোমবার দিবাগত রাত তিনটায় শৈলকুপা থানায় এ মামলা করে। মঙ্গলবার বেলা ১২ টায় শৈলবুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান আকাশ ও আলিম সহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে ইবির ছাত্র মেহেদী হাসান সুপ্ত ও মোহাম্মদ ইসলাম জিসানের আবেদনের প্রেক্ষিতে এ এজাহার দায়ের করেন। শেখপাড়া বাজার থেকে মোটরসাইকেলে তেল নিয়ে ফেরার পথে ইসলামী ব্যাংকের এটিএম বুথের সামনে আসলে আসামী আকাশ ও আলিমসহ আজ্ঞাত ২০/২৫ জন রড ও লাঠি দ্বারা তাদের পথ রোধ করে। কোনো কিছু বলার আগেই খুন করার উদ্দেশ্যে জনৈক আকাশ লোহার রড দ্বারা ইবির ছাত্র মোহাম্মদ হাসান জিসানের মাথায় আঘাত করার চেষ্টা করলে জিসান মাথা সরিয়ে নিলে তার ডান হাতে ও পায়ে আঘাত লাগে। অন্য অজ্ঞাত আসামীরা মেহেদী হাসান সুপ্তকে লাঠি দ্বারা পিঠিয়ে জখম করে। পরে এ ঘটনা জানাজানি হলে ক্যাম্পাস থেকে শতাধিক ছাত্র ঘটনাস্থলে গেলে আসামীরা খুন-জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। পরে আহতদের ইবি মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থা আশঙ্কাজনক দেখে তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হয়েছে। এদিকে, অভিযুক্ত আকাশ বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগের এক শীর্ষনেতার সহযোগীর ছোট ভাই বলে জানা গেছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাদী হয়ে থানায় মামলা করেছেন। এতে দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। জাহাঙ্গীর হোসেন ঝন্টু নামের সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে, বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদৎ হোসেন বলেন, গতকালের ঘটনার পর রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। পাশাপাশি বিশ^বিদ্যালয়ের নিরাপত্তার স্বার্থে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে মাইকিং করা হয়েছে। একইসাথে বিশ্ববিদ্যালয়ের গেটগুলোয় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও আজ সন্ধ্যায় স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে এ বিষয়ে বসবো।

এরআগে, গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে স্থানীয় বখাটেরা মারধর করে। ক্যাম্পাস পাশর্^স্থ শেখপাড়া বাজারের তেলপাম্প থেকে মোটরসাইকেলে তেল নিয়ে ফেরার পথে স্থানীয় কয়েকজন বখাটে তাদের উপর এ হামলা করে। পরে এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে তিন দফা দাবিতে অন্দোলন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পওে রাত সাড়ে ১১টার দিকে ভিসি বাংলোয় সাধারণ শিক্ষার্থীদের সাথে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের সাক্ষাতে তিনদফা দাবি মেনে নেওয়ার আশ^াস দিলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.