ইবিতে লন্ঠনের ‘কুইজ প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

0

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস ও লন্ঠনের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘লন্ঠন’। ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ বিষয়বস্তু নিয়ে সোমবার (২০ মার্চ) বিকাল ৩টায় ডায়না চত্ত্বরে এটি অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক ইয়াসিরুল কবির সৌরভ, সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম মোরশেদ, সাংগঠনিক সম্পাদক মরিয়ম বেগম, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন, প্রচার সম্পাদক শাপলা খাতুন, সাংস্কৃতিক সম্পাদক আবদিন মুনিব ও কার্যনির্বাহী সদস্য সাদিয়া সুলতানা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাশেমী ও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখার সভাপতি এস এ এইচ ওয়ালীউল্লাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ছয় জনকে পুরস্কৃত করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সালাউদ্দীন। এছাড়াও দ্বিতীয়, তৃতীয়, চুতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান অধিকার শিক্ষার্থীরা যথাক্রমে- হুমায়ুন কবীর, মিলন কুমার, মেহেদী হাসান তপু, সাখাওয়াত, তামিম খান।

এ বিষয়ে লন্ঠনের সভাপতি মাহমুদুল হাসান বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে নবাগত শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে ব্যাপকভাবে জানতে পারে। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও মহত্ত্ব সম্পর্কে সকলের জানা প্রযোজন। এছাড়াও শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তোলা এবং জ্ঞানের তৃষ্ণা আরো প্রগাঢ় করে জাগিয়ে তুলতে আমাদের এই আয়োজন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.