নোবিপ্রবিতে স্কলারশিপ স্কুল বিডির কমিটি গঠন

0

রহমত উল্যাহ, নোবিপ্রবি প্রতিনিধি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) তে স্কলারশিপ স্কুল বিডির ১ম কমিটি গঠন করা হয়েছে।স্কলারশিপ স্কুল বিডির সিইও ও প্রতিষ্ঠাতা মো. নাজমুল হাসান তপু এই নিয়োগ প্রদান করেন।

কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্বপালন করবেন অণুজীববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী এস আহমেদ ফাহিম, সহ- সভাপতির দায়িত্ব পালন করবেন পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী উম্মে সায়মা এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন করবেন অণুজীববিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মোঃ ইমাম হোসেন।

এছাড়াও কমিটিতে ক্যাম্পাস এম্বাসেডর হিসেবে রয়েছে বিভিন্ন বিভাগের ১৮ জন শিক্ষার্থী। এরা হলেন: অণুজীববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো: ইকরাম হোসেন,মো:রুহুল আমিন,অলিফা আক্তার শান্তা,নওশীন তাবাসসুম,এজাজ আহমেদ,শীতম বৈদ্য,সুমাইয়া আনোয়ার,বিবিএ বিভাগের সুমাইয়া সাদাফ চৌধুরী মাইশা,ওশানোগ্রাফি বিভাগের রাজিয়া আক্তার রাত্রি, টিএইচএম বিভাগের ফাতেমাতুজ জহুরা লাবনী, আল-আমিন,সোয়াদ রহমান,তানভীর ইব্রাহিম, শিক্ষা বিভাগের মোরশেদা নূর তিশা,বিজিই বিভাগের আবরার হোসেন চৌধুরী,জাওয়াদ আরিফুজ্জামান উদয়,সিদরাতুল মুনতাহা এবং সোশিয়লজি বিভাগের মমতাজ বেগম।

কমিটির সভাপতি এস আহমেদ ফাহিম বলেন, নোবিপ্রবিতে স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রদানে স্কলারশিপ স্কুল বিডির সিইও ও প্রতিষ্ঠাতা নাজমুল হাসান তপুর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। স্কলারশিপ স্কুল বিডির নোবিপ্রবি কমিটি নোবিপ্রবি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিদেশে উচ্চশিক্ষায় প্রস্তুতি, উচ্চশিক্ষা ও গবেষণা সংক্রান্ত গাইডলাইন প্রদান এবং স্কিল ডেভেলপমেন্ট নিয়ে কার্যক্রম পরিচালনা করবে।স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রম নোবিপ্রবি শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষায় ও গবেষণায় সহায়ক ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করছি।

উল্লেখ্য, স্কলারশিপ স্কুল বিডি বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিদেশে উচ্চশিক্ষায় প্রস্তুতি, উচ্চশিক্ষা ও গবেষণা সংক্রান্ত গাইডলাইন প্রদান এবং স্কিল ডেভেলপমেন্ট নিয়ে ২০২০ সাল থেকে কাজ করে আসছে।স্কলারশিপ স্কুল বিডির সিইও ও প্রতিষ্ঠাতা কানাডার ব্রিটিশ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মো. নাজমুল হাসান তপুর তত্ত্বাবধানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৩ শতাধিক শিক্ষার্থীর মাধ্যমে স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রম পরিচালিত হচ্ছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.