বর্ণাঢ্য আয়োজনে নোবিপ্রবিতে বাংলা নববর্ষ বরণ

0

রহমত উল্যাহ, নোবিপ্রবি প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘বাংলা নববর্ষ-১৪৩০’ বরণ করা হয়েছে। শুক্রবার (১৪ এপ্রিল) সকালে এ উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করে নিতে বর্ষবরণের এ মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ।

মঙ্গল শোভাযাত্রা শেষে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, ‘সবাইকে বাংলা নববর্ষ-১৪৩০ বঙ্গাব্দের আন্তরিক শুভেচ্ছা। বাঙালির হাজার বছরের চিরাচরিত সংস্কৃতি ও ঐতিহ্য হৃদয়ে ধারণ করে নতুন বছরে সকলে সমৃদ্ধির পথে এগিয়ে যাব এই প্রত্যাশা করছি। বাঙালির জীবনে বাংলা নববর্ষ প্রধানতম একটি উৎসব, যেখানে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব বাঙালি অংশগ্রহণ করে। পুরাতন বছরের জরা-গ্লানিকে ভুলে নতুন বছর সবার জীবনে বয়ে আনুক আনন্দের বার্তা, উপস্থিত সবাইকে ধন্যবাদ।’

নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিকের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইটি পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইআইএস পরিচালক ও ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান রিমন প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.