শ্রমিক সংকটে থাকা দরিদ্র কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিল নোবিপ্রবি ছাত্রলীগ

0

রহমত উল্যাহ, নোবিপ্রবি প্রতিনিধি : কৃষক বাঁচলে বাঁচবে দেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে নোয়াখালীর এক দরিদ্র কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়ে মাড়াই করে দিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সোমবার (১ মে) নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী আক্তারুজ্জামান জিসানের নেতৃত্বে কৃষক ইসমাইলের ৬০শতাংশ জমির ধান কেটে দেন।

এ সময় প্রধানমন্ত্রী, মেয়র শহীদুল্লাহ খান সোহেল ও নোবিপ্রবি ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কৃষক ইসমাইল হোসেন বলেন, ”পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম আমরা। এমন সংকটে আমাদের পাশে থাকার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,মেয়র শহীদুল্লাহ খান সোহেল ও নোবিপ্রবি ছাত্রলীগের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি”।

দরিদ্র কৃষকদের ধান কাটা এবং বাড়িতে পৌঁছে দেওয়া প্রসঙ্গে নোবিপ্রবি শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী নেতা আক্তারুজ্জামান জিসান বলেন, “বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ইনান ভাইয়ের দিকনির্দেশনায় এ ধানকাটা কর্মসূচি। এর ধারাবাহিকতা ধান কাটা শেষ হওয়া পর্যন্ত অব্যহত থাকবে।

শ্রমিক সংকটে জমির পাকা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন নোয়াখালী সদর উপজেলার নোয়াখালী ৬ নং ইউনিয়নের দরিদ্র কৃষক ইসমাইল হোসেন। এমন পরিস্থিতিতে তার পাশে দাঁড়ায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, এর আগে গত ২৪ এপ্রিল ধান কেটে কৃষকের ঘরে নিরাপদে পৌঁছে দিতে তরুণ প্রজন্ম ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানিয়েছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালা আসিফ ইনান।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.