নতুন ১১ বিভাগ খোলার পরিকল্পনায় এগুচ্ছে পাবিপ্রবি

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) নতুন ১১টি বিভাগ চালু করার জন্য ইউজিসির কাছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবি জানিয়েছে। গত ২৬ আগস্ট শনিবার সলভার গ্রীনের প্রোগ্রামিং কনটেস্ট ও রোবটিক্স ওয়ার্কশপ সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন জানান, আমরা ইউজিসির কাছে ১১ টা ডিপার্টমেন্ট চেয়েছি।

তিনি আরো বলেন, আজকে সকালে বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন ইউজিসি মেম্বার প্রফেসর আবু তাহের। উনার সাথে আমাদের বিশ্ববিদ্যালয় নিয়ে কথা হচ্ছিলো। তখন উনি আমাদের বললেন কত গুলো ডিপার্টমেন্ট চেয়েছেন, তখন আমি বললাম আমরা তো চেয়েছি অনেক ডিপার্টমেন্ট কিন্তু এখন মিনিমাম আমাদের ১১ টা ডিপার্টমেন্ট দিতে হবে। তখন প্রফেসর আবু তাহের বলেন, কেনো কম হলে হয় না? উপাচার্য জানান, কম কেনো আপনারা চাইবেন বিশ্ববিদ্যালয় আগাবে, চাইবেন সব কিছুই আবার বলবেন দেওয়া যাবে না, আপনারা শিক্ষক দিবেন না শিক্ষকদের পদ নেই তাহলে কিভাবে হবে।

বিবিএ হচ্ছে যেমন ধরেন বিজনেস দিয়ে রেখেছেন ৪ টা মিলে একটা করে রেখেছেন। আমাদের শিক্ষার্থীরা কিন্তু মার্কেটিং, ফিন্যান্স, একাউন্টটিং বলেন এই সমস্ত ডিপার্টমেন্টে যেতে পারছে না। ইন্ডিভিজুয়াল ডিপার্টমেন্ট না করে ওরা তো জবে যেতে পারছে না, এপ্লাই করতে পারছে না। আমরা ইউজিসির কাছে রোবটিক্স, সাইবার সিকিউরিটি ডিপার্টমেন্ট চেয়েছি। তাহের বলেন, এই গুলো মাস্টার্স কোথায় পাবেন? আমি বলছি তাহলে কি আমাদের ছেলে মেয়েরা (শিক্ষার্থীরা) কোনো দিন এইগুলা পড়বে না,সাহস তো আমাকে করতে হবে কারণ আমার সামনে যারা (শিক্ষার্থীরা) আছে তারা সাহসী। কেনো এটা আমরা করবো না, কারণ সবচেয়ে জীবন্ত ল্যাবরেটরি তো আমাদের পাবনার নেওয়া উচিত, রুপপুরের পারমানবিক কেন্দ্রে ফিট করার মত গ্রাজুয়েট তো আমাদের বিশ্ববিদ্যালয় থেকেই তৈরি করতে হবে। উল্লেখ্য, চলমান উন্নয়ন প্রকল্পে নতুন ২ টি একাডেমিক ভবন নির্মাণ কাজ শেষে নতুন ডিপার্টমেন্ট চালুর সম্ভাবনা রয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.