আনন্দ সরোবরের সৌন্দর্যে মুগ্ধ পাবিপ্রবির নবীন শিক্ষার্থীরা

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি প্রতিনিধি : নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণ। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও নবীনবরণ অনুষ্ঠিত হয়। এরপর থেকেই মূলত ক্যাম্পাসে আনাগোনা শুরু হয় নবীন শিক্ষার্থীদের।

সরেজমিনে দেখা যাচ্ছে, নবীন শিক্ষার্থীরদের বেশীর ভাগ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তেমন দেখা না গেলেও পাবিপ্রবির আনন্দ সরোবর লেকের পাশে তাদের প্রাণবন্ত আড্ডা ও গল্প গুজব গুলো বেশ জমে উঠেছে। যা আনন্দসরোবর লেকের ও বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে যেন কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে।

নবীন শিক্ষার্থীদের কাছে বিডি২৪ভিউজের পক্ষ থেকে আনন্দ সরোবরে তাদের প্রাণবন্ত আড্ডা গুলো দেওয়ার কারণ জানতে চাইলে তারা বলে, আনন্দ সরোবরের সৌন্দর্যে আমরা মুগ্ধ। কেননা আবহাওয়ার প্রতিকূলতা পরিবেশ প্রচন্ড গরমে ক্যাম্পাসে কোথাও স্থিরভাবে থাকা যাচ্ছে না। কিন্তু আনন্দ সরোবরে আমরা হিমেল বাতাস ও আশেপাশে গাছপালার ছায়া, বিভিন্ন ধরনের ফুলের সুগন্ধি ও পানির দোদুল্যমান রুপ দেখে মুগ্ধ।

তারা আরো বলে আনন্দসরোবর লেকটিতে কচ্ছপ ও বিভিন্ন জলজ প্রাণীর দেখা মিলছে। আবার অনেকেই মাছ ধরছে। যা সত্যিই আমাদের কাছে আনন্দকর মহুর্ত ও নতুন কিছু চিন্তা ও ভাবনার প্রেরণা যোগাচ্ছে।

উল্লেখ্য, আনন্দ সরোবর লেকটি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দক্ষিণ-পশ্চিম দিকে কেন্দ্রীয় মাঠের প্রান্ত ঘেঁষে গড়ে উঠেছে । ইংরেজি ‘এল’ বর্ণের আকৃতির এ লেকের পেছনে রয়েছে ছেলেদের আবাসিক হল। লেকটির পূর্ব দিকে আছে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’। লেকের পূর্ব দিকের পাড় ঘেঁষে রয়েছে মনমাতানো সৌন্দর্য ও বিভিন্ন ধরনের সুগন্ধি ফুলের বাগান। এর উত্তর দিকে আছে ক্যাম্পাসের সাংস্কৃতিক কেন্দ্রস্থল কবি বন্দে আলী মিয়া মুক্তমঞ্চ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.