পাবিপ্রবিতে শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার আজ বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করেছে। সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন-এর নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএস মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ কে এম সালাহ্ উদ্দীনসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ ‘জনক জ্যোতির্ময়’ এ শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শ্রদ্ধাঞ্জলি শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, শেখ রাসেলকে স্মরণ করে আমাদের সকল শিশুর প্রতি আরও বেশি যতœশীল হতে হবে। রাসেল বেঁচে থাকলে আমরা একজন দিক নির্দেশক নেতা পেতে পারতাম। সকল শিক্ষার্থী যাতে সুন্দর ও সুস্থ পরিবেশে তাদের শিক্ষাজীবন শেষ করে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে পারে, সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। তিনি ১৫ আগস্টের সকল শহীদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএস মোস্তফা কামাল খান বলেন, স্বাধীনতার মূল্যবোধকে আমাদের মধ্যে জাগ্রত করে জাতি গঠনে সামনে এগিয়ে যেতে হবে। আমাদের বিবেক ও বুদ্ধি দিয়ে কাজ করে জাতির পিতার সোনার বাংলা গড়ে তুলতে হবে।

কোষাধ্যক্ষ কে এম সালাহ্ উদ্দীন বলেন, শেখ রাসেল বেঁচে থাকলে আজ তাঁর বয়স হতো ৫৯ বছর। শিশু-কিশোরদের জন্য এক অনুপ্রেরণার নাম শেখ রাসেল। তিনি বেঁচে থাকলে শামিল হতেন বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমাণে। জাতিকে নিয়ে যেতেন সামনের দিকে। তাঁর বেড়ে ওঠা, মানবিকতা, উদারতা এবং অতিথি পরায়ণতা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

পরবর্তীতে নির্মাণাধীন শেখ রাসেল হলের সামনে উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ তিনটি গাছ রোপণ করেন। বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.