মিটুল হকের স্বাধীনতা গানটি আত্মবলিদান ও গৌরবময় ইতিহাস নিয়ে সৃষ্টি

0

জাহিদ হাসান নিশান, বিনোদন ডেস্ক : সেই নব্বই দশক থেকেএকের পর এক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়ে শ্রোতাদের মন জয় করে নিয়েছেন রক-ষ্টার মিটুল হক। গান গাওয়ার পাশাপাশি তার গীতিকথা সুর ও সংগীত পরিচালনায় অনেক গান পেয়েছে শ্রোতাপ্রিয়তা। রক গান গেয়ে বাংলা রক তথা ব্যান্ড সংগীতের অবস্থানকে নিয় গেছেন অনন্য এক উচ্চতায়। নিয়মিত উপহার দিচ্ছেন মৌলিক সব গান।

এরই ধারাবাহিকতায় এবার তিনি শ্রোতাদের উপহার দিলেন আরও এক নতুন গান। গানটির শিরোনাম “স্বাধীনতা” । গানটি প্রকাশিত হয়েছে Mitul – এ শিল্পীর নিজের ইউটিউব চ্যানেলে যা শ্রোতাগণ mitulnyc লিখে সার্চ করলেই পেয়ে যাবে।

স্বাধীনতা“গানটির কন্ঠ দেওয়ার পাশাপাশি কথা লিখেছেন ও সুর করেছেন Q4 ব্যান্ডের লিড ভোকালিষ্ট ও ব্যান্ডের প্রতিষ্ঠাতা মিটুল হক নিজেই। গানটির সংগীতায়োজন করেছেন ঝান্ডা।

পরাধীনতা শেঁকল ভেঙে বিশ্ব মানচিত্রে বাঙালি জাতির পূর্ণাঙ্গ আত্মপ্রকাশ ঘটে ১৯৭১ সালে। স্বাধীনতার এই স্বীকৃতির সমস্ত ইতিহাস খুঁজলে আজও শুধু রক্তগঙ্গার উত্তাল ঢেউ প্রিয়জন হারিয়ে চিরস্থায়ী শূন্যতার খতিয়ানে তীব্র যন্ত্রণার ইতিবৃত্ত আমাদের বারবার শুধু স্তব্ধই করে দিয়ে যায়। দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধে আবদান রাখা সেই সমস্ত সূর্য-সন্তানদের এই মহান আত্মত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা। বাংলাকে ভালবেসে, বাংলার মানুষকে ভালবেসে আত্মবলিদান ও গৌরবময় ইতিহাস নিয়ে সৃষ্টি হয়েছে “স্বাধীনতা” গানটি।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.