রকস্টার মিটুল ব্যস্ততার মাঝে নিয়মিত মৌলিক গান প্রকাশ করছেন

0

জাহিদ হাসান নিশান : মিটুল। পুরোনাম এমডি মিটুল হক। তবে মিটুল নামেই পরিচিত সবার কাছে। আমেরিকা প্রবাসী হলেও সবসময় তিনি বুকে ধারন করেন জন্মভূমি বাংলাদেশ। তিনি একাধারে গীতিকার, সুরকার ওশিল্পী। ৯০ – এর দশকে যখন বাংলাদেশে ব্যান্ড সংগীতের স্বর্ণযুগ, ঠিক সেই সময়ে প্রিজানার্স নামে একটি রক ব্যান্ডের মূল গায়ক হিসেবে “রক্তের নেশায়” শিরোনামে প্রথম এ্যালবাম প্রকাশ করেন তিনি। যার বেশির ভাগ গানের সুর কথা ছিলো এই রক-ষ্টারের ।

১৯৯০ সালে তিনি চলে যান আমেরিকায় তাঁর পরিবারের কাছে। তারপর গানে নিতে হয় দীর্ঘ একটা বিরতি। ২০১৬ সালে তিনি আবার ফিরে আসেন গানে। ২০১৭ সালে প্রকাশ করেন এ্যালবাম অন্য ভূবন।

ব্যাক্রিমধর্মী গানের কথা আর গায়কী স্টাইলের জন্য শ্রোতাদের মনে শক্ত একটা স্থান করে নিয়েছেন তিনি। ব্যাস্ততার মাঝে গান করাটা তাঁর জন্য চ্যালেঞ্জিং হলেও শ্রোতাদের জন্য নিয়মিত সব মৌলিক গান প্রকাশ করে যাচ্ছেন এই শিল্পী । তাঁর উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ;স্বাধীনতা, স্বাধীনতা.২, ব্যাথার তীব্রতা, শহরের জীবন, অসুস্থ, তুমি আর কেদোনা, ঘুমিয়ে পড়োনা, বৈশাখ, পাঁজরে, পাহাড়ী, জলসা,দুঃখ,অন্নদে,স্মৃতি সহ রয়েছে বহু শ্রোতাপ্রিয় গান। এই রকস্টার- এর গাওয়া দেশে সেরা অডিও প্রকাশনী জি- সিরিজ – এর ব্যানারে ” ভালো লাগে” শিরোনামে গানটি ব্যাপক জনপ্রিতা পায়। তিনি নিয়মিত তাঁর YouTube চ্যানেল Mitul থেকে প্রকাশ করে যাচ্ছেন ভিন্ন স্বাদের দারুণ সব গান।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.