পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে পাবনা সদর উপজেলাবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন- সোহেল হাসান শাহীন

0

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে পাবনা সদর উপজেলাবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন ।

সোহেল হাসান শাহীন তৃণমূল থেকে উঠে আসা পাবনার আওয়ামী লীগের রাজনীতিতে  যেমন একটি অত্যান্ত পরিচিত নাম, তেমনি পৌরবাসীর কাছে অত্যন্ত পরিচিত একটি প্রিয় মুখ ।

যিনি দীর্ঘদিনের রাজনৈতিক জীবনের প্রতিটি ক্ষেত্রে সততা ও যোগ্যতার স্বাক্ষ্য রেখেছেন। ছাত্র রাজনীতিতে তিনি ছিলেন পাবনার ছাত্র সমাজের আইডল। ১৯৮৭-৯৩ সাল পর্যন্ত তিনি পাবনার এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। পাবনা এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদের ১৯৮৮-১৯৮৯ সাল ও ১৯৯০-১৯৯১ সালে রাজনৈতিক বিরুপ পরিস্থিতির মধ্যেও তিনি ছাত্রলীগের প্রার্থী হয়ে এডওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র/ছাত্রীদের ভোটে ছাত্র সংসদের জিএস ও ভিপি নির্বাচিত হয়ে এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের স্মরণকালের জনপ্রিয় ছাত্র নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ১৯৯৪-১৯৯৮ ও ১৯৯৮-২০০৪ পর্যন্ত তিনি পাবনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতি হিসাবে তৃণমূলের সমর্থনে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি নিষ্ঠার সাথে পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাচ্ছেন ।

সোহেল হাসান শাহীন ছাত্রলীগের তৃণমূলের একজন কর্মী থেকে রাজনীতিতে যার হাতেখড়ি। বিভিন্ন রাজনৈতিক আন্দোলন সংগ্রামে প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিয়েছেন। বিরোধী দলে থাকার সময় তৎকালীন জামায়াত বিএনপি সরকারের নির্মম নির্যাতনের স্বীকার হয়েছে । ১/১১ তত্ত্ববধায়ক সরকারের সময় জননেত্রী শেখ হাসিনা গ্রেফতার হলে তার প্রতিবাদে মিছিল করার প্রস্তুতিকালে গ্রেফতার হয়েছিল। অনেক চড়াই উৎরাই পেরিয়ে আওয়ামী রাজনীতে নিজের একটা অবস্থান তৈরি করেছে । বর্তমানে ২০০৪ সাল থেকে পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন । দীর্ঘদিন ধরে রাজনীতির মাঠে থাকায় সাধারণ মানুষের সাথে তাঁর যোগাযোগ অত্যন্ত নিবীড়, যা একটা ভালোবাসার সম্পর্ক তৈরি করেছে। তাঁর উপর কর্মীদের এই আস্থা বিশ্বাস আর ভালোবাসাকে তাঁর রাজনৈতিক জীবনে সবচেয়ে বড় অর্জন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.