পাবনা জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ উদ্বোধন করলেন – গোলাম ফারুক প্রিন্স এমপি

0

পাবনা প্রতিনিধি : তরল অক্সিজেন বরাদ্দ পাওয়ায় অবশেষে পাবনা জেনারেল হাসপাতালে চালু হয়েছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সিসটেম ও নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)। শনিবার সকালে হাসপাতাল চত্বরে নবনির্মিত অক্সিজেন ট্যাংকারে অক্সিজেন পূর্ণ করার পর এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি।

এখন করোনা আক্রান্তমহ যে কোন মূমূর্ষু রোগী পাবনাতেই আইসিইউ, ভেন্টিলেটর, হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার মাধ্যমে উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা পাবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা যায়, তরল অক্সিজেন না থাকায় সব ধরণের সুযোগ থাকা সত্ত্বেও পাবনা হাসপাতালে উচ্চ প্রবাহের অক্সিজেন ও আইসিইউ সেবা পাচ্ছিলেন না রোগীরা। প্রতিদিন অক্সিজেনের অভাবে মারা যাচ্ছিলেন সংকটাপন্ন রোগীরা। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে শনিবার তরল অক্সিজেন পাঠায় ঠিকাদারী প্রতিষ্ঠান।

কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ও চার শয্যার আইসিইউ সেবা চালু হওয়ায় এখন থেকে পাবনাতেই উন্নত সেবা পাবেন রোগীরা। ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা: কেএম আবু জাফর, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, মেডিসিন বিভাগের সিনিয়র কনস্যাল্টেন্ট ডা: সালেহ মোহাম্মদ আলী, স্বাচিপ সাধারণ সম্পাদক ডা. জাহেদী হাসান রুমি , উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি সহ বিভিন্ন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.