ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাবনায় আওয়ামী লীগ নেতার মৃত্যু

0

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল (৫৫) নামের এক শিক্ষক ও আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। চলতি বছরে পাবনায় ডেঙ্গু আক্রান্তে এটিই প্রথম মৃত্যু বলে জানিয়েছেন পাবনার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান।

মৃত ইব্রাহিম হোসেন হেলাল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুর গ্রামের আফতাব উদ্দিন খন্দকারের ছেলে এবং কালিকাপুর আব্দুল জব্বার খান স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। এছাড়াও তিনি ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ছিলেন।

দাশুড়িয়া ইউপি সদস্য মো. সানাউল্লাহ জানান, ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকালে ইব্রাহিম হোসেন হেলাল কয়েকদিন পূর্বে ডেঙ্গু আক্রান্ত হন। কিন্তু তিনি বিষয়টি আমলে নেননি। গত ৩/৪ দিন পুর্বে জরুরি কাজ সম্পাদন ও স্ত্রীর চিকিৎসার খরচের টাকা নেয়ার জন্য ঈশ্বরদীর বাড়িতে আসেন। পুনরায় শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ঢাকায় যাওয়ার কথা ছিল তার।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকালে হঠাৎ জ্বরের কারণে তার শরীর বেশি খারাপ হলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে পরীক্ষা করার পর ডেঙ্গু আক্রান্তের বিষয়টি জানতে পারেন। চিকিৎসক জরুরি ভিত্তিতে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই সন্ধার ৬টার দিকে মারা যান।

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাহিদুল ইসলাম জানান, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার অনেক পরে খুব খারাপ অবস্থা নিয়ে আমাদের এখানে ভর্তি হন। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পাবনার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলের, ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্তদের অবস্থা কিছুটা জটিল হয়ে থাকে। এখনকার জ্বরকে অবহেলা করা ঠিক নয়। চিকিৎসকের পরামর্শ নেয়া উচিত।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.