৩০ মে জিয়ার শাহাদৎবার্ষিকী জ্যাকসন হাইটসে দোয়া ও খাবার বিতরণ কর্মসূচি

0

নিউইয়র্ক (ইউএনএ) : বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বিএনপি’র প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী ৩০ মে রোববার। ১৯৮১ সালের এই দিনে তিনি চট্রগ্রামে সামরিক অফিসারদের ব্রাফায়ারে নিহত হন। তাঁর মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। খবর ইউএনএ’র।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন কমিটি, যুক্তরাষ্ট্রের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আগামী ৩০মে রোববার সন্ধ্যা সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে দলীয় নেতা-কর্মী ছাড়াও বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের সকল প্রবাসী বাংলাদেশীকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সংগঠনের সদস্য সচিব মিজানুর রহমান ভূইয়া মিল্টন।

এদিকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’ নামে প্রবাসী বাংলাদেশীদের অরাজনৈতিক ও সর্বজনীন সামাজিক সংগঠন বিগত বছরগুলো মতো এবছরও নিউইয়র্কে দোয়া মাহফিল ও খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করেছে। আগামী ৩০ মে জ্যাকসন হাইটসের খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে এই কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন সংগঠনের কর্মকর্তা মোহাম্মদ আবুল কাশেম। তিনি জানান, জ্যাকসন হাইটস এলাকাবাসী সংগঠনটি উত্তর আমেরিকার দলনিরপেক্ষ ও সর্বজনীন সংগঠন।

অপরদিকে শহীদ জিয়ার মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র বিএনপি’র একাংশের নেতা-কর্মীরা প্রস্তুতি সভা করেছেন। গত ১৬ মে রোববার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে আয়োজিত সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা ও মুক্তি কামনা করা হয়। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন প্রস্তুতি কমিটির আহবায়ক রাফেল তালুকদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব সারোয়ার খান বাবুর সঞ্চালনায় সভায় প্রধান আলোচক ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আকতার হোসেন বাদল। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন টেক্সাস বিএনপির সাবেক সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপির সদস্য মোহাম্মদ বশির, বিএনপি নেতা ইমরান শাহ রণ, বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্র শাখার প্রধান উপদেষ্টা একেএম রফিকুল ইসলাম ডালিম, ফোরামের অন্যতম নেতা শাওন বাবলা, বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, যুক্তরাষ্ট্র যুবদলের প্রতিষ্ঠাতা আহবায়ক আশরাফ উদ্দিন ঠাকুর, আলাউদ্দিন প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.