এডভোকেট নূরুল ইসলামের ইন্তেকাল,টাঙ্গাইল সোসাইটি ইউএসএ’র শোক

0

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের সামাজিক সংগঠন টাঙ্গাইল সোসাইটি ইউএসএ ইনক’র সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলামের বড় ভাই, বিশিষ্ট রাজনীতিক এডভোকেট মোঃ নুরুল ইসলাম (৭৪) ইন্তেকাল করেছেন। করোনায় আক্রান্ত হয়ে তিনি বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৯টায় ঢাকার একটি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে, এক ভাই ও তিন বোন সহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। খবর ইউএনএ’র।

মরহুম এডভোকেট নূরুল ইসলাম টাঙ্গাইল শহরের সাবালিয়ায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ী সদর উপজেলার আউলটিয়া গোলাবাড়ী। তিনি টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক এবং দীর্ঘ দিন টাঙ্গাইল জেলা জাসদ’র সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তীতে আওয়ামী লীগে যোগ দেন। ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য এবং জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি। তার মৃত্যুতে টাঙ্গাইল সোসাইটি ইউএসএ ইনক’র পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়েছে।
মোহাম্মদ রফিকুল ইসলাম বার্তা সংস্থা ইউএনএ-কে জানান, করোনায় আক্রান্ত হওয়ার পর তার বড় ভাই নূরুল ইসলামেকে গত ২৪ জুন বৃস্পতিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে নূরূর ইসলামকে ঢাকা ডিএনসিসি হাসপাতালে স্থানান্তিরিত করা হয়। বাংলাদেশ সময় সকাল সাড়ে আটটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় এই হাসপাতালে সকাল সাড়ে ৮টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

এডভোকেট নূরুল ইসলামের মরদেহ ঐদিন সন্ধ্যায় তার গ্রামের বাড়ী আউলটিয়া গোলাবাড়ী কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে টাঙ্গাইল শহরের সাবালিয়া এবং গ্রামের স্কুল মাঠে দুই দফা তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বিপুল সংখ্যক টাঙ্গাইলবাসী অংশ নেন। শোক প্রকাশ: টাঙ্গাইলের প্রবীণ আইনজীবী ও রাজনীতিক নূরুল ইসলামের ইন্তেকালে ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক, টাঙ্গাইল জেলা জাসদ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী এবং নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব ও টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এছাড়াও প্রবাসী টাঙ্গাইল সোসাইটি ইউএসএ’র বর্তমান ও সাবেক কর্মকর্তাদের মধ্যে শামসুজ্জামান খান, মো: দেওয়ান আমিনুর রহমান, মো: হারুন অর রশীদ (বাবলু), মিজানুর রহমান খান আপেল, মো: খন্দকার মাহবুব হোসাইন, আশরাফুল আলম জঙ্গী, মির্জা নূরে-এ আলম, অহিদুল ইসলাম আলম (বাবু), সহ সাধারণ সম্পাদক সেলিম খান সংগঠনের সভাপতি রফিকুল ইসলামের ভাই নূরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.