জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভায় কার্যকরী পরিষদের মেয়াদ দুই বছর বর্ধিত ॥ ভবন ক্রয়ের সিদ্ধান্ত

0

নিউইয়র্ক (ইউএনএ): প্রবাসের অন্যতম স্বনামধন্য সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা পরিষদ ও কার্যকরী পরিষদের যৌথ সভায় বর্তমান কার্যকরী পরিষদের মেয়াদ আরো দুই বছর বর্ধিত এবং এই সময়ের মধ্যে নিজস্ব ভবন করা ও গঠনতন্ত্র প্রনয়ণ কমিটি গঠন সহ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গত ১০ নভেম্বর বুধবার সন্ধ্যায় জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। খবর ইউএনএ’র।

ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপদেষ্টা ছদরুন নূর, অধ্যাপিকা হুসনে আরা বেগম ও এবিএম সালাহউদ্দিন আহমেদ, সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও বেলাল আহমেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সেবুল মিয়া, সহ সভাপতি মান্নাফ তালুকদার সহ রিজু মোহাম্মদ, রাসেক মালিক, মোহাম্মদ আখতার বাবুল, আফরোজা রোজী প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল।

সভায় বলা হয়, মহামারী করোনা সহ বিভিন্ন কারণে সাংগঠনিক কর্মকান্ড ব্যহত হলেও প্রবাসীদের সেবায় ফ্রেন্ডস সোসাইটির কর্মকর্তাদের ভূমিকা প্রশংসার দাবী রাখে। তাই বাস্তবতার নিরিখে বর্তমান কমিটি (উপদেষ্টা ও কার্যকরী) আগামী দুই বছর (২০২২-২০২৩) দায়িত্ব পালন করবে। তবে কমিটির কেউ অন্যত্র চলে গেলে বা দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করতে তার স্থলে নতুন কর্মকর্তা/সদস্য কো-অপ্ট করা হবে।
সভার অন্যান্য সিদ্ধান্তের মধ্যে মাদক বিরোধী সেমিনার আয়োজন, বাংলাদেশের মহান দিবস পালন, নিউইয়র্ক সিটির নির্বাচনে বাংলাদেশী-আমেরিকান নির্বাচিতদের সংবর্ধনা এবং আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এসব কর্মসূচী বাস্তবায়নের জন্য বিভিন্ন উপ কমিটিও গঠন করা হয়। গঠনতন্ত্র প্রনয়ণ কমিটির সদস্যরা হচ্ছেন- এবিএ ওসমান গনি, ডা. ওয়াজেদ এ খান, অধ্যাপিকা হুসনে আরা বেগম, এবিএম সালাহউদ্দিন আহমেদ, বেলাল আহমেদ চৌধুরী, মোহাম্মদ সাইফুল ইসলাম, রাসিক মালিক ও রিজু মোহাম্মদ।

সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে এই কমিটির সদস্য থাকবেন। এই কমিটি আগামী ১০ জানুয়ারীর মধ্যে গঠনতন্ত্রের খসড়া চুড়ান্ত করবেন। মাদক বিরোধী সেমিনার কমিটির আহ্বায়ক অধ্যাপিকা হুসনে আরা বেগম ও সদস্য সচিব এবিএম সালাহউদ্দিন আহমেদ, বাংলাদেশের মহান দিবস পালন কমিটির আহ্বায়ক বেলাল আহমেদ চৌধুরী ও সদস্য সচিব সেবুল মিয়া, নিউইয়র্ক সিটির নির্বাচনে বাংলাদেশী-আমেরিকান নির্বাচিতদের সংবর্ধনা কমিটির আহ্বায়ক সালেহ আহমেদ ও সদস্য সচিব মোহাম্মদ আখতার বাবুল এবং আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালন কমিটির আহ্বায়ক সাইফুল ইসলাম ও সদস্য সচিব রিজু মোহাম্মদ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.