কুড়িগ্রামে জেলা ভিত্তিক নদী সুরক্ষা সংলাপ অনুষ্ঠিত

0

আল এনায়েত করিম রনি,কুড়িগ্রাম প্রতিনিধি : মৃত:প্রায় নদ-নদীগুলোর অস্থিত্ব ফিরিয়ে আনতে প্রকৃতি-পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় কুড়িগ্রামে জেলা ভিত্তিক নদী সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম ধরলা নদী তীরে এই সংলাপের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও রিভাইন পিপল।

এ সময় বেলা’র প্রধান নির্বাহী এডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও রিভাইন পিপল’র পরিচালক অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রংপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মেজবাবুল আলম, কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এডভোকেট এসএম আব্রাহাম লিংকন, চাকিরপশার নদী সুরক্ষা কমিটির আহবায়ক খন্দকার আরিফ প্রমুখ।

চলতি বছরের ডিসেম্বর মাসে প্রথম জাতীয় নদী সম্মেলনের পূর্বে জেলায় জেলায় নদ-নদীগুলোর বর্তমান প্রেক্ষাপট সম্পর্কে জানার জন্য নদী সংলাপ, এলাকাবাসী ও নদী সুরক্ষা কমিটির সাথে ক্যাম্পেইন এবং নদী রক্ষায় লিগ্যাল একশনের বিষয়ে সংলাপ অনুষ্ঠিত হয়। আড়াই ঘন্টা ব্যাপী সংলাপে সরকারি-বেসরকারী কর্মকর্তা, পেশাজীবী ও উন্নয়ন সংগঠনের শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.