নিউইয়র্কে বাসের ধাক্কায় বাংলাদেশীর মর্মান্তিক মৃত্যু

0

বিডি২৪ভিউজ ডেস্ক : নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসে সিটির যাত্রীবাহী বাসের (এমটিএ বাস) চাপায় মৃত্যুবরণ করেছেন বাংলাদেশী প্রকৌশলী লায়ন নাজমুল আহসান বাবুল (৬৩)। মঙ্গলবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজা সংলগ্ন ৭৩ ষ্ট্রীট ও ব্রডওয়েতে মর্মান্তিক এই ঘটনা ঘটে। নিহতের বাড়ী মাদারীপুর। অতি সম্প্রতি তিনি মাগুরা জেলা সমিতি ইউএসএ’র সভাপতি নির্বাচিত হন। খবর ইউএনএ’র।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে এনওয়াইপিডি’র অফিসার জানায়, রেডলাইটেই রাস্তা অতিক্রমের সময় যাত্রীবাহী এমটিএ বাসের নাজমুল আহসান-কে ধাক্কা দেয়। এতে কংক্রিটের রাস্তার উপরেই ছিটকে পড়েন তিনি। ফেটে যায় মাথা। রক্তাক্ত হয়ে পড়ে পিচ ঢালা পথ। সাথে সাথে কে বা কারা ৯১১-এ কল করলে টহল পুলিশ ও অ্যাম্বুলেন্সের গাড়ী এসে তাকে নিকটস্থ এলমহার্স্ট হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসকরা জানান, মাথায় প্রচন্ড আঘাত আর রক্তক্ষরণে তার মৃত্যু হয়। ঘটনার আকস্মিকতায় বাস ড্রাইভার বাস নিয়ে সেখানেই দাঁড়িয়ে ছিলেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত (বুধবার) বাস ড্রাইভারের বিরুদ্ধে কোন অভিযোগ করেনি পুলিশ। তবে ঘটনার তদন্ত চলছে বলে জানা গেছে। খবরটি আমেরিকান মূলধারার বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বের সাথে প্রকাশ ও সম্প্রচারিত হয়েছে।

জানা যায়, মাগুরা জেলা শহরের সন্তান নাজমুল আহসান দুই পুত্র ও স্ত্রীকে নিয়ে সিটির ওজনপার্ক এলাকার ৮১ স্ট্রিটে বাস করতেন। জ্যাকসন হাইটসের ৪১ এভিনিউ এবং ব্রডওয়েতে বাংলাদেশী ডা. রহমানের কাছে স্ত্রীর অ্যাপয়েন্টমেন্ট ছিল। স্ত্রীকে সেখানে ডাক্তারের চেম্বারে রেখে জ্যাকসন হাইটসে ৩৭ এভিনিউর ওপর ফেড-এ্যাক্সের স্টোরে এসেছিলেন তিনি। সেই স্টোরের মালিক মাগুরা সমিতির কোষাধ্যক্ষ তৌহিদ হাসান আর সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন এই তিনজন মিলে সংগঠনের অভিষেক অনুষ্ঠান নিয়ে কথা বলেন। পরবর্তীতে সেখান থেকে হেঁটে স্ত্রীর কাছে যাবার পথেই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হন নাজমুল আহসান।

মাত্র তিন সপ্তাহ আগে অর্থাৎ গত ৫ ডিসেম্বর তিনি মাগুরা জেলা সমিতি ইউএসএ’র সভাপতি নির্বাচিত হন। মরহুম নাজমুল আহসান টাঙ্গাইল সোসাইটি ইউএসএ’র সাবেক সাধারণ সম্পাদক রুহুনুল ইসলাম রোহেলে ভগ্নিপতি। তার আকস্মিক মৃত্যুর খবরে কমিউনিটিতে শেকের ছায়া নেমে আসে। তার মরদেহের ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তরের পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জ্যামাইকা মুসলিম সেন্টারে (জেএমসি) মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশ নেন। পরে এদিন দুপুরে নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়ালের মুসলিম কবরস্থানে নাজমুল আহসান মরদেহ দাফন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.