জেবিবিএ’র নির্বাচন-২০২১: ইসি’র আয় ৩০,৪০০ ডলার : ১৫ পদে ৩০ প্রার্থী ‘গিয়াস-তারেক’ এবং ‘টুকু-মুনির’ প্যানেলের সকলেরই মনোনয়নপত্র বৈধ

0

নিউইয়র্ক (ইউএনএ): জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই ইনক (জেবিবিএ)-এর দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২২-২০২৩) প্রতিদ্বন্দ্বিতারী প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল মোতাবেক শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে তারা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন কমিশনার মোহাম্মদ এ ভূইয়ার নেতৃত্বে প্রার্থীদের কেউ কেউ এককভাবে আবার যৌথভাবেও মনোনয়নপত্র দাখিল করেন। এসময় কমিশনের অন্যান্য সদস্যদের মধ্যে জাফর মিতা, আবু হেলেন হোসেন ও বেলায়েত হোসেন এবং জেবিবিএ’র সভাপতি শাহ নেওয়াজ সহ কয়েকজন শীর্ষস্থানীয় সদস্য উপস্থিত ছিলেন। খবর ইউএনএ’র।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাচনে ‘গিয়াস-তারেক’ এবং ‘টুকু-মুনির’ প্যানেল হচ্ছে। ‘গিয়াস-তারেক’ থেকে সভাপতি পদে কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক গিয়াস আহমেদ এবং জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক তারেক হাসান খান এবং ‘টুকু-মুনির’ প্যানেল থেকে সভাপতি পদে জেবিবিএ’র সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান টুকু এবং সাধারণ সম্পাদক পদে বিশিষ্ট ব্যবসায়ী মুনির হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি থেকে জেবিবিএ’র কার্যকরী কমিটির ১৫টি পদে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

নির্বাচন কমিশনার মোহাম্মদ এ ভূইয়া বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধি-কে জানান, জেবিবিএ’র নির্বাচন ঘিরে সংগঠনের ১৫টি পদে মোট ৩০ জন মনোনয়নপত্র জামাদান থেকে প্রার্থীদের কাছ থেকে মোট ৩০ হাজার ৪০০ ডলার আয় হয়েছে। তিনি আরো জানান, জেবিবিএ’র ১৫টি কার্যকরী পরিষদে মনোনয়নপত্র দাখিলকারী ৩০জন প্রার্থীর সকলেই মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ৯ জানুয়ারী রোববার এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ভোটার হচ্ছেন ৪২১জন। নির্বাচনের দিন ভোট গ্রহণ হবে জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজাস্থ কনফারেন্স রুমে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘গিয়াস-তারেক’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- গিয়াস আহমেদ, সহ সভাপতি- মোল্লা এম এ মাসুদ, সহ সভাপতি- মোহাম্মদ হাসান জিলানী, সাধারণ সম্পাদক- মোহাম্মদ তারেক এইচ খান, সহ সাধারণ সম্পাদক- এমডি মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক- তারিকুল ইসলাম, কোষাধক্ষ- এস এম আবুল হাসান, দপ্তর সম্পাদক- এমডি জি রহমান (আকাশ রহমান), সাংস্কৃতিক সম্পাদক- জাফর উল্লাহ মিলন, প্রচার সম্পাদক- বেলাল আহমদ এবং কর্যকরী সদস্য যথাক্রমে রকি আলিয়ান, বর্ণালী হাসান এমডি, খালেদ আকতার, আব্দুল আলিম এবং এস কিউ আলম।

অপরদিকে ‘টুকু-মুনির’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- এমডি মাহবুবুর রহমান টুকু, সহ সভাপতি- মোহাম্মদ সোলায়মান আলী, সহ সভাপতি- সূলতান আহমেদ, সাধারণ সম্পাদক- মুনির হাসান, সহ সাধারণ সম্পাদক- এমডি এল ফারুক, সাংগঠনিক সম্পাদক- এমডি দেলওয়ার হোসেইন, কোষাধক্ষ্য- এমডি এস হোসেন, দপ্তর সম্পাদক- রাম কে সাহা (অপু), প্রচার সম্পাদক- মোহাম্মদ শাহিন ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক- শেখ এইচ আলী এবং কার্যকরী সদস্য যথাক্রমে শামীম মনির, নজরুল আই মিয়া, জহিরুল ইসলাম জয়, মাসুদ আহমেদ এবং আব্দুল হাই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.