ঐতিহ্যবাহী মেডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ চিরকুটের পরিবেশনায় হতাশ স্কর্পিয়ন্স জয় করলো দেশী-বিদেশী দর্শক-শ্রোতা জয়বাংলা শ্লোগানে মুখর বিশাল মিলনায়তন

0

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নিউইয়র্কের ঐতিহ্যবাহী মেডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত হলো ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। কনসার্টে বাংলাদেশকে তুলে ধরার পাশাপশি শ্রদ্ধা জনানো হলো একাত্তুরে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের পক্ষে এই গার্ডেনে অনুষ্ঠিত প্রথম কনসার্টে সঙ্গীত পরিবেশনকারী ভারত উপমাহাদেশের জনপ্রিয় শিল্পী পন্ডিত ররি শংকর আর আমেরিকার জনপ্রিয় শিল্পী জর্জ হ্যারিসনকে। শুক্রবার (৬ মে) সন্ধ্যায় আয়োজিত এই কনসার্ট সফল হলেও ঢাকা থেকে আগত রক ব্যান্ড দল ‘চিরকুট’-এর পরিবেশনায় দেশী-বিদেশী হাজার হাজার দর্শক-শ্রোতা হতাশ হলেও বিশ্বখ্যাত জার্মানীর স্কর্পিয়ন্স ব্যান্ড দল জয় সকল দর্শক-শ্রোতার মন জয় করেছে। এদিকে কনসার্টে বাংলাদশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড সংক্ষেপে তুলে ধরার সময় মেডিসন স্কয়ার গার্ডেন মিলনায়তন ‘জয়বাংলা শ্লোগানে মুখর’ হয়ে উঠে।

বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক ছাড়াও একাধিক এমপি, ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম, নিউইয়র্কের কনসাল জেনারেল ড. মনিরুল ইমলাম কনসার্টে উপস্থিত ছিলেন। একুশে পদক প্রাপ্ত জনপ্রিয় ও যুক্তরাষ্ট্র প্রবাসী সঙ্গীত শিল্পী কাদেরী কিবরিয়ার নেতৃত্বে জাতীয় সঙ্গীত পরিবেশেনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় স্থানীয় সময় সন্ধ্যা ৮টার দিকে। এরপর বাংলাদেশের আইসিটি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি দেশের উন্নয়ন-অগ্রগতি সংক্ষেপে তুলে ধরেন। তিনি বলেন, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পথ ধরেই ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার আইটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী পলকের বক্তব্যের পর মঞ্চে আসেন বাংলাদেশের ব্যান্ড দল ‘চিরকুট’। এই দলের সঙ্গীত শিল্পী শারমীন সুলতানা সুমি’র নেতৃত্বে দলটি বাংলা ও ইংরেজীতে ৫/৬টি গান পরিবেশন করলেও কোন গানই পুরো না গাওয়াতে হাজার হাজার দর্শক-শ্রোতাকে হতাশ হতে দেখা যায়। চিরকুট-এর পরিবেশনার পর রাত ৯টার দিকে মঞ্চে আসেন বিশ্ববিখ্যাত ব্যান্ড স্কর্পিয়ন্স। দলটির পরিবেশনা সর্বস্তরের দেশী-বিদেশী হাজার হাজার দর্শক-শ্রোতার মন জয় করে। বিশেষ করে স্কর্পিয়ন্স-এর লীড ভোকাল ক্লাআস মেইনীর হৃদয় ছোঁয়া পরিবেশনায় কনসার্টি সফল কনসার্টে পরিণত হয়। এছাড়াও দলটির অন্যান্য শিল্পীর পরিবেশনার পাশাপাশি ড্রাম কীট মিকি ডি’র পরিবেশনা ছিলো মনোমুগ্ধকর। কনসার্টে ক্লাআস মেইনী ডজনাধিক সঙ্গীত পরিবেশেন পাশাপাশি গভীর শ্রদ্ধার সাথে একাত্তুরে বাংলাদেশ কনসার্ট, শিল্পী জর্জ হ্যারিসন-কে স্মরণ করেন। তিনি কনসার্টি-কে ‘বাংলাদেশ নাইট’ বলেও অভিহিত করে একাধিকবার বাংলাদেশের নাম উচ্চারণ এবং বুকে হাত রেখে তার ভালোবাসা প্রকাশ করেন।

উল্লেখ্য, স্বল্পোন্নত ও দরিদ্র দেশের শিশুদের সাইবার নিরাপত্তা সহায়তায় ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ করতে যাচ্ছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। এ নিয়ে ইউএনডিপি’র সাথে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। কনসার্টটি আয়োজনে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১০ কোটি টাকা খরচ করা হচ্ছে। এছাড়া দেশীয় কিছু কোম্পানীও স্পন্সর হিসেবে রয়েছে। ছবি: ইউএনএ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.