রবীন্দ্রনাথের প্রয়াণ দিবসে কবিগুরুর গান প্রকাশ করলেন অনিক আল নোমান

0

কালের বিবর্তনে সৃষ্টির রূপরেখা বদলে যায়। তবে কিছু সৃষ্টি অম্লান, যেমন- রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি। আর সেই সৃষ্টির মাধ্যমেই তিনি বেঁচে আছেন বাঙালির হৃদয়ে। ২২ শ্রাবণ, তার প্রয়াণ দিবস। দিনটি রবীন্দ্র প্রেমীদের জন্য বিশেষ। বিশ্ব কবির প্রয়াণ দিবসে তাঁর স্বরণে তরুণ কন্ঠশিল্পী ‘অনিক আল নোমান ‘ এবার গাইলেন বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত সেই গান ” ফাগুন হাওয়ায় হাওয়ায় ” উক্ত গান প্রসঙ্গে এ প্রজন্মের প্রতিভাবান সাউন্ড ইঞ্জিনিয়ার, কম্পোজার ও কন্ঠ শিল্পী অনিক আল নোমান বলেন, রবীন্দ্রনাথ আমার কাছে সব সময়ের প্রাণের আত্মীয়। ছোটবেলাতেই তার সৃষ্টিকর্মের প্রতি প্রেম জন্মায়। একটা সময় তো রবীন্দ্রনাথের গানই জীবনের গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠে। সারা বছরই কবিগুরুর লেখা পড়া গান শোনা আর তাকে নিয়ে মেতে থাকা । তাই তার জন্মদিন কিংবা প্রয়াণ দিবসে আলাদা করে মনে পড়ার কিছু নেই। কিন্তু দর্শক-শ্রোতারা এই দুই দিনে রবীন্দ্রনাথকে বিশেষভাবে মনে করেন। তাই বিশ্ব কবির এবারের প্রয়াণ দিবসে তারই বিখ্যাত একটি গান ‘ ফাগুন হাওয়ায় হাওয়ায় ‘ গেয়ে তাকে সম্মান জানানোর জন্য আমার ক্ষুদ্র প্রচেষ্টা।

আমি চাই, রবীন্দ্রনাথ সারা বছরই দর্শকের মনে আলাদা জায়গা করে রাখুক। শতবর্ষ ধরে শ্রোতার মনে অনুরণন তুলে যাচ্ছে বিশ্ব কবির গান। তাই যুগের পর যুগ রবীন্দ্রনাথের সংগীত আবেদন এতটুকু ম্লান হয়নি। প্রজন্ম থেকে প্রজন্ম কণ্ঠে তুলে নিয়েছে সুরের মোড়কে জড়ানো বিশ্বকবির গানের বাণী। অনবদ্য সৃষ্টির মধ্য দিয়েই বিশ্বকবি সবাইকে মন্ত্রমুগ্ধ করে রেখেছেন শতাব্দীজুড়ে।

ফাগুন হাওয়ায় হাওয়ায় গানটির নতুন ভাবে সংগীত আয়োজন, মিক্সমাষ্টারিং ও কন্ঠ দিয়েছেন ‘অনিক আল নোমান’নিজেই।
গানটি অনিক’এর নিজস্ব ইউটিউব চ্যাণেল “space vibe studio “তে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন কন্ঠশিল্পী অনিক আল নোমান। উক্ত গানটির জন্য বিডি ভিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে এই মেধাবী ও তরুণ কন্ঠশিল্পী অনিক আল নোমানের জন্য রইলো অনেক শুভ কামনা।

– জাহিদ হাসান নিশান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.