শেখ হাসিনার উদ্যোগ “ঘরে ঘরে বিদ্যুৎ” শ্লোগানকে সামনে রেখে পাবনায় ১,৪৫,৪৭২ জন গ্রাহক কে বিদ্যুৎ সংযোগ প্রদান

0

নিজস্ব প্রতিনিধি : শেখ হাসিনার উদ্যোগ “ঘরে ঘরে বিদ্যুৎ” শ্লোগানকে সামনে রেখে পাবনায় ১,৪৫,৪৭২ জন গ্রাহক কে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে বলে পাবনা পল্লী বিদ্যুৎ সূত্রে জানা যায়। পাবনা জেলা পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের ব্যাপারে পাবনা পবিস-১ এর মহাব্যবস্থাপক প্রকৌশলী মাশফিকুল হাসান এবং পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ এমদাদুল হক যৌথভাবে বিডি২৪ভিউজ কে জানান যে, পাবনা জেলায় পল্লী বিদ্যুতায়ন কার্যক্রম শুরু হয় ১৯৭৮ সালে । শুরু থেকে ২০০৮ সাল পর্যন্ত ১,৪৫,৪৭২ জন বিভিন্ন শ্রেনীর গ্রাহক কে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়, যা পল্লী বিদ্যুৎ সমিতির ভৌগলিক এলাকার গ্রাহকের প্রায় ২৮ ভাগ বিদ্যুতায়িত হয় ।

পরবর্তীতে ২০০৯ সালে বাংলাদেশ আওয়ামিলীগ সরকার গঠনের পর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ “ঘরে ঘরে বিদ্যুৎ” বাস্তবায়নে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) মহোদয়ের নির্দেশক্রমে অত্র জেলায় পল্লী বিদ্যুতের ৮০০ জন কর্মকর্তা কর্মচারীর সমন্বয়ে ০৯ টি উপজেলায় ৩২০ এম.ভি.এ ক্ষমতা সম্পন্ন ১১/৩৩ কে.ভি. ২০ টি উপকেন্দ্রের মাধ্যমে মোট ১০,২৭৫ কিঃমিঃ বৈদ্যুতিক লাইন নির্মান করে বিভিন্ন শ্রেণীর মোট ৬,৯০,০০০ ( ছয় লক্ষ নব্বই হাজার ) গ্রাহককে বিদ্যুৎ সংযোগের মাধ্যমে জেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে।

যার ফলে গ্রামে মানুষের আর্থসামাজিক মান উন্নয়ন হয়েছে। গ্রাম গঞ্জে শহরের ন্যায় কলকারখানা গড়ে উঠেছে এবং সেচ পাম্পের মাধ্যমে কৃষি ক্ষেত্রে এসেছে অভাবনীয় সাফল্য। বিদ্যুতের আলোয় গ্রামের মানুষ নারী ও পুরুষ সম্মিলিত ভাবে কাজ করে ক্ষুদ্র ও কুটির শিল্প গড়ে তুলেছে। ফলে, গ্রাম ও শহরের ব্যবধান কমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ায় এবং টেকসই বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ও গ্রাহক সেবার মান উন্নয়নে গণশুনানী অব্যাহত রয়েছে, এছাড়া উঠান বৈঠক এর মাধ্যমে গ্রাহক সমস্যা সমাধান, আলোর ফেরিওয়ালার মাধ্যমে দ্রুত বিদ্যুৎ সংযোগ প্রদান এবং দুর্যোগে আলোর গেরিলার মাধ্যমে দ্রুত অভিযোগ নিরসন করে গ্রাহক সেবা প্রদান করে আসছে। মানসম্মত ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ও সোনার বাংলা বিনির্মানে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি -১/২ সদাজাগ্রত।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.