দুই কোটি ১৬ লাখ টাকার জাল ব্যান্ডরোলসহ দুইজন আটক

0

নিজস্ব প্রতিনিধি : রংপুরগামী একটি মাইক্রোবাস থেকে দুই কোটি ১৬ লাখ টাকার জাল ব্যান্ডরোল আটক করেছে রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কর্মকর্তারা। এসময় মাইক্রোবাসসহ দুইজনকে আটক করা হয়েছে। গত বুধবার (৫ মে) রাতে কমিশনারেটের একটি নিবারক দল এই বিপুল পরিমাণ ব্যান্ডরোল আটক করেছে। রংপুর ভ্যাট কমিশনার শওকত আলী সাদী শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিশনার জানান, করোনার মধ্যেও দীর্ঘদিন ধরে একটি চক্র রাজস্ব ফাঁকি দিয়ে বিভিন্ন বিড়ি কারখানায় জাল ব্যান্ডরোল সরবরাহ করে আসছে। রাজস্ব ফাঁকি রোধ ও চক্রকে চিহিৃত করতে কমিশনারেটের নিবারক দল কাজ করে আসছে। বগুড়া থেকে জাল ব্যান্ডরোল আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নিবারক দল নজরদারি বৃদ্ধি করে।

তিনি জানান, বুধবার রাতে নিবারক দল রংপুরের চায়না মোড় নামক স্থানে অবস্থান নেয়। এসময় বগুড়া হতে একটি মাইক্রোবাস চায়না মোড়ে আসার পর নিবারক দলের সদস্যরা তা তল্লাশি করেন। এতে মাইক্রোবাসের ভেতর থেকে প্রায় ৪০ প্যাকেট জাল ব্যান্ডরোল আটক করা হয়, যার দুই কোটি ১৬ লাখ টাকা। এসময় মাইক্রোবাস ও মাইক্রোবাসের চালকসহ দুইজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, বগুড়ার গোকুল সরকার পাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. মনতাজুর রহমান (৩৫) ও একই জেলার সদর সুলতানগঞ্জ পাড়ার মৃত মনতাজ উদ্দিনের ছেলে মো. সিরাজুল ইসলাম (৪৫)। আটককৃত গাড়ির নং-ঢাকা মেট্রো- চ-১১-৮৫৬৭। আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে কোতয়ালী মেট্রোপলিটন থানায় মামলা দায়ের ও আসামিদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

কমিশনার বিডি২৪ভিউজ কে বলেন, আটককৃতরা জানিয়েছেন, হেলাল নামে এক ব্যক্তির কথায় ব্যান্ডরোল হারাগাছি নিয়ে যাচ্ছে। তবে হেলাল কে, কোথায় থাকে, কি করেন, কোন বিড়ি কারখানায় এসব ব্যান্ডরোল নিয়ে যাওয়া হচ্ছে তা স্বীকার করেননি। হারাগাছি এলাকায় বড় পাঁচটিসহ বেশ কয়েকটি বিড়ি কারখানা রয়েছে। তবে জড়িতদের চিহিৃত করতে নিবারক দল কাজ করছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.