কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ফাইতং ছাত্রলীগ পরিবারের নেতাকর্মী

0

মো শিপন,বান্দরবান থেকে : ধানের বাম্পার ফলনে হাসি ফুটেছে কৃষকদের মুখে। কিন্তু করোনা ভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় ( শনিবার ৮মে২১ইং) সকাল থেকে বিকাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশক্রমে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দেশের সর্বত্র ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকের ধান কাটা ও সহযোগিতার নির্দেশ দিয়েছেন।

বান্দরবান পার্বত্য বীর পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের অনুপ্রেরণায়, লামা উপজেলা ফাইতং ইউনিয়ন ৫নং ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মী গুলো সবসময় মানবসেবায় নিয়োজিত রয়েছেন। বাংলাদেশ কেন্দ্র কমিটি উপ ধর্ম বিষয়ক সম্পাদক রবিন বাহাদুর এবং বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ সাংগঠনিক সম্পাদক মো. শাহীন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন জয় নির্দেশনায় আজ ছাত্রলীগ নেতৃত্বে ১৫/২০জন নেতাকর্মী কৃষকের জমির পাকা ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন।

এবং ফাইতং ইউনিয়ন বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়ে কৃষকের পাশে দাঁড়িয়ে ধান কেটে দিয়েছে এই মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় অসহায় কৃষকদের পাশে ফাইতং ছাত্রলীগ পরিবার ।

লামা উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি, সাদ্দাম হোসাইন জয় বলেন, ছাত্র রাজনীতির মূল উদ্দেশ্য ছাত্রদের অধিকার আদায় হলেও দেশের বর্তমান ক্রান্তিলগ্নে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে প্রতিটি জেলা, উপজেলা, ইউনিট কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে। তবে কলেজ বন্ধ থাকায় আমাদের প্রায় সকল নেতাকর্মী দেশের বিভিন্ন ইউনিয়নে স্ব স্ব অবস্থানে থেকে কেন্দ্রের নির্দেশনায় কাজ করার চেষ্টা করে যাচ্ছে।

ধান কাটা অংশ নেন ফাইতং ইউনিয়ন ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাঈম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইলুল করিম, ৪নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম, উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ,সহ -সভাপতি মো. মিজবাহ উদ্দীন,সাংগঠনিক সম্পাদক মিরাজুর রহমান,প্রচার প্রকাশনা সম্পাদক পিয়াল হাসান রিটু, মো. আনাছ, জুনাইদুল ইসলাম নিরব,মোহাম্মদ সাজু, আবু নাঈম বাবু,তৌহিদুল ইসলাম সহ প্রমুখ ।

উপকারভোগী ওই কৃষক জানান, শ্রমিক সংকটের কারণে তারা ধান কাটতে পারছিলেন না। ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে তাদের জমির ধান কেটে ঘরে এনে দিয়েছেন। এজন্য তিনি ছাত্রলীগকে ধন্যবাদ জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.