মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ সরকার – প্রধানমন্ত্রী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ভবিষ্যৎ প্রজন্মের জন্য আধুনিক বাংলাদেশ গড়ার কাঠামো তৈরি করেছে আওয়ামী লীগ সরকার। বর্তমানে চলমান উন্নয়ন ও অর্জনের ধারা বজায় রেখেই পরবর্তী প্রজন্ম এই দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২০ মে) সকালে গণভবনে স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে এই কথা বলেন সরকার প্রধান। এ সময় জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য ৯ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার তুলে দেয়া হয়। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্মরণে প্রতিবছর মার্চে স্বাধীনতা পুরস্কার দেয়ার রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা হয়ে এলেও, করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে, এ বছর দেড় মাস পিছিয়ে হলো এই আয়োজন। ১৯৭৭ সাল থেকে চালু এই পুরস্কার, প্রদানের অনুষ্ঠান এবার সীমিত পরিসরে হলো গণভবনে।

সরকার প্রধান বলেন, ৭৫ পরবর্তী সময়ে স্বাধীনতার হারানো গৌরব পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী বলেন, যে আদর্শ নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, ৭৫ এর পর সে আদর্শ হারিয়ে গিয়েছিল। সেই আদর্শকে আবার আমরা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। যখন সরকারে এসেছি তখন চেষ্টা করেছি মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরে দেওয়ার।

স্বাধীনতার পঞ্চাশ বছরের মধ্যে নিজের নেতৃত্বেরও ৪ দশকের সংগ্রাম তুলে ধরে সরকার প্রধান বলেন, অর্জন ধরে রেখে সামনে এগিয়ে যেতে হবে নতুন প্রজন্মকে। তিনি বলেন, ৪০ বছরের সংগ্রামের মধ্যে দিয়ে অন্তত এইটুকু করতে পেরেছি যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ দেশে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। যতদূর এগোতে পেরেছি এই ৫০ বছর পূর্তিতে আমি বলব উন্নয়নশীল দেশ আমরা যে অর্জন করেছি সেটা ধরে রেখে আমরা সামনে এগিয়ে যেতে চাই। বর্তমান সরকার আধুনিক বাংলাদেশ গড়ার রূপকল্প বা কাঠামো প্রণয়নের কাজও সম্পন্ন করেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.