ভাঙ্গুড়ায় ক্রেন উল্টে উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বিচ্ছিন্ন

0

পাবনা প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া বাজার রেল স্টেশনে কংক্রিট স্লিপার উত্তোলনকারী ক্রেন উল্টে তিন ঘন্টা ধরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রোববার দুপুর দুইটার দিকে ক্রেনটি উল্টে যায়। এতে ঢাকাগামী চিত্রা, লালমনিরহাট ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেন পার্শ্ববর্তী চাটমোহর রেল স্টেশনে দীর্ঘক্ষন দাঁড়িয়ে আছে। এদিকে দুর্ঘটনাকবলিত ক্রেনটি উদ্ধারে রওনা হওয়া ঈশ্বরদী থেকে আরেকটি ক্রেন পথিমধ্যে উল্টে যায়। এতে দ্রুত সময়ের মধ্যে ঢাকার সাথে দেশের উত্তর ও দক্ষিণ বঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হচ্ছে না বলে জানা গেছে। ভাঙ্গুড়া বড়ালব্রীজ স্টেশনের স্টেশন মাস্টার আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

বড়াল ব্রীজ স্টেশন কর্তৃপক্ষ জানায়, উপজেলার ভাঙ্গুড়া বাজার রেল স্টেশনে বেশ কিছুদিন ধরে লাইনের সংস্কার কাজ চলছে। এতে লাইনের পুরাতন ও ক্ষতিগ্রস্ত কংক্রিট স্লিপার সরিয়ে নতুন স্লিপার বসানো হচ্ছে। একপর্যায়ে রোববার দুইটার দিকে কংক্রিট স্লিপার উত্তোলনের সময় দূর্ঘটনাবশত মেরামত কাজে নিয়োজিত ক্রেনটি লাইনের উপর উল্টে যায়। এতে দুপুর দুইটা থেকে রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় ঢাকাগামী উত্তর ও দক্ষিণ বঙ্গের তিনটি ট্রেন কয়েক ঘন্টা ধরে পার্শ্ববর্তী চাটমোহর রেল স্টেশনে আটকা পড়ে আছে।

এদিকে দুর্ঘটনাকবলিত ক্রেন উদ্ধারের জন্য তিনটার দিকে ঈশ্বরদী থেকে আরেকটি ক্রেন রওনা দিলে সেখানেই উল্টে যায়। এতে দ্রুত সময়ের মধ্যে ভাঙ্গুড়া স্টেশনের ক্রেনটি উদ্ধার অনিশ্চয়তার মুখে পড়েছে। ফলে দেশের উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হতে রাত আটটা/নয়টা বাজতে পারে বলে ধারণা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বড়ালব্রীজ স্টেশনের মাস্টার আল মামুন বলেন, রেললাইনের সংস্কার কাজে নিয়োজিত একটি ক্রেন উল্টে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। সেটিকে উদ্ধারে রওনা দেয়া আরেকটি ক্রেন ঈশ্বরদীতেই উল্টে যায়। এতে রেল যোগাযোগ স্বাভাবিক হতে কতটা সময় লাগবে তা নিশ্চিত বলা যাচ্ছে না। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.