মোদি-মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য মৌসুমি ফল আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল দুপুরে বেনাপোল স্থলবন্দর দিয়ে এ উপহার ভারতে পাঠানো হয়। কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের আম গ্রহণ করে ভারতীয় প্রতিনিধির কাছে তা হস্তান্তর করেন। উপহারসামগ্রীর মধ্যে ছিল হাঁড়ি ভাঙা জাতের ২ হাজার ৬০০ কেজি আম। এমন উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব আর সোহার্দ্যরে সম্পর্ক আরও জোরদার করবে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা।

এর আগে ভারতকে করোনা প্রতিরোধে সহায়ক পাঁচ ট্রাক চিকিৎসাসামগ্রী উপহার দেয় বাংলাদেশ সরকার। এ ছাড়া দেশের বাইরে ইলিশ রপ্তানি বন্ধ থাকলেও প্রতি বছর পূজার সময় ভারতে বিপুল পরিমাণ ইলিশ পাঠানো হয়। বেনাপোল কাস্টমসের (ডিসি) অনুপম চাকমা জানান, ভারত সরকারকে প্রধানমন্ত্রীর উপহারের আড়াই মেট্রিক টনের বেশি আম দেওয়া হয়েছে। সকালে উপহারের আমগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছলে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে পাঠানো হয়। ভারতের পেট্রাপোল কাস্টমসের জয়েন্ট কমিশনার অনিত জয়েন বলেন, বাংলাদেশ ভারতের সবচেয়ে কাছের বন্ধু। মৌসুমি ফল আম আর সংকটময় মুহূর্তে করোনা প্রতিরোধসামগ্রী দিয়ে তার প্রমাণ রেখেছে। আগামীতে দুই দেশের মধ্যে এ সম্পর্ক আরও জোরদার হবে।

কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের বলেন, প্রধানমন্ত্রীর উপহারের এ আম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য পাঠানো হবে। এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার, সহকারী পরিচালক আতিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, নাভারন সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) জুয়েল ইমরান ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান। ভারতের পক্ষে ছিলেন কাস্টমসের সুপারিনটেনডেন্ট প্রবিন ঘটক ও বিএসএফ সদস্যরা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.