২০০ টন অক্সিজেন নিয়ে বাংলাদেশের পথে অক্সিজেন এক্সপ্রেস

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস ১০টি কনটেইনারে দুই শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন নিয়ে আজ শনিবার বাংলাদেশের উদ্দেশে যাত্রা করছে।

ভারতের তথ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। ২০২১ সালের ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন সেবা শুরুর পর থেকে এই প্রথম প্রতিবেশী দেশে অক্সিজেন এক্সপ্রেস চালু হলো। এ পর্যন্ত ভারতের অভ্যন্তরে এই ধরনের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল।

২৪ জুলাই টাটা দক্ষিণ–পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে দুই শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহনের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

আজ সকাল ৯টা ২৫ মিনিটে ১০টি কনটেইনারে দুই শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন লোডিং সম্পন্ন হয়েছে। এই অক্সিজেন বাংলাদেশে পৌঁছানো হবে এবং দেশের চলমান কোভিড-১৯ মোকাবিলায় ভারতের অংশীদারদের সমর্থন করার জন্য দেশের হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে। ভারতের তথ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত তার মহামারি পরিস্থিতি উন্নয়নের সঙ্গে সঙ্গে প্রতিবেশীদের মধ্যে নিকটতম অংশীদারদের সঙ্গে চিকিৎসা সরবরাহ ভাগ করে নেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.