ঈদ যেন হাজেরা, মরিয়মদের বিষাদের স্মৃতি !

0

সত্যেন্দ্র নাথ রায়, নীলফামারী প্রতিনিধি : ঈদ আইসে ঈদ যায় হামার মাথাগোজার ঠাইনাই তার ফির ঈদের আনন্দ, নতুন কাপর, ভালো খাবার এ বিলাসিতা হামার কোপালে নাই বাবা।টাকার অভাবে গোস্ত কিনে খেতে পারিনা তাই ঈদের দিন এক বেলা ভালো খাবো এ আসায় দিন গুনতে থাকি তবুও জোটেনি একটুকরো কোরবানির গোস্ত।

প্রতিদিন যেভাবে খাবার জুটত, সেভাবেই ঈদের দিনটা পার হয়েছে। কথা বলতে বলতে দু চোঁখ গড়িয়ে পানী বেরুল হাজেরা মরিয়মের। দুইবোন জানান নীলফামারী ডোমার উপজেলা হরিনচড়া ইউনিয়ন হংসরাজ গ্রামে বর্তমান অবস্থান একই বাবা ২ বোনের। স্বামী মৃত, কেল্টু মামুদ এর স্ত্রী মরিয়ম নেছা, মেহের আলীর স্ত্রী হাজেরা বানু।

তিনি বিডি২৪ভিউজ কে জানান দুইজনের একটি করে ছেলে সন্তান আছে মরিয়ম নেছার ছেলে মহব্বত আলী, থাকেন ঢাকায়, হাজেরা বানুর প্রতিবন্ধী ছেলে হাচান আলী থাকেন উলিপুরে তার ভিটা টুকু আছে এই ঈদে মায়ের থাকা খাওয়া চলার জন্য কোন টাকা পয়সা পাঠায় নাই কোন খোজ খবর নেয়নি, কারন সন্তানও যে প্রতিবন্ধী। তার ঠিক ভাবে সংসার চালেনা। আমাদের একজনের বিধবা ও বয়স্ক ভাতা,ভিক্ষা বৃত্তিই বেচে থাকার একমাত্র সম্বল। ভাই হজরত এর সান্তান মকচেদ বাড়িতে ২ বোন এখন বসবাস করি। মকচেদ জানান ভাতা পাওয়া আমার প্রতিবন্ধী সন্তান পরিবার নিয়ে ঠিক ভাবে আমাদেরই থাকার জায়গা হয়না। যখন তাদের নিজের সন্তান কোন দ্বায়িত্ব নিতে চাননা মানবিক কারনে শেষ বয়সে ফুফাদের নিয়ে কস্টকরে সবাই মিলে বসবাস করি যেদিন যা জোটে সবাই মিলে ভাগকরে খাই।এই বয়সে তারা কোথায় গিয়ে আশ্রয় নেবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.