পাবনায় আরটি-পিসিআর ল্যাবের উদ্বোধন করলেন -সাংসদ গোলাম ফারুক পিন্স

0

পাবনা প্রতিনিধি : বহু প্রতীক্ষার পর পাবনায় আরটি-পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে ল্যাবের উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সর্বাত্মক সহযোগিতার কারনেই পাবনায় অত্যাধুনিক মানের আরটিপিসিআর ল্যাব পাওয়া সম্ভব হয়েছে। এছাড়াও পাবনার কয়েকজন গুনী সন্তানের ঐকান্তিক প্রচেষ্টা আর পাবনা মেডিকেল কলেজ প্রশাসনের আন্তরিকতার কারণে পাবনাবাসী আজ এর সুফল পাবেন। আজকের পর থেকে পাবনার কোন মানুষকে ঢাকা, রাজশাহী বা সিরাজগঞ্জের মুখাপেক্ষী হতে হবে না। তারা নিজ জেলাতেই করোনা নমুনা দিয়ে তাদের রিপোর্ট পাবেন।

পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ বুলবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ একেএম আবু জাফর, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ, পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, আওয়ামী লীগ নেতা আসম আব্দুর রহিম পাকন, স্বাচিপের প্রতিনিধি ডাঃ শাহীনুর রহমান শানু, বিএমএ প্রতিনিধি ডাঃ জাহেদুর রহমান রুমী, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি প্রমুখ।

পামেকের অধ্যক্ষ ডা. বুলবুল হাসান বলেন, সারাদেশে ২০ টি মেডিকেল কলেজ হাসপাতালে এই আরটিপিসিআর ল্যাব স্থাপনের কাজ চলছে। এগুলোর মধ্যে পাবনার এই ল্যাবটি প্রথম চালু হলো। রাজধানী ঢাকার বাইরে পাবনার এই ল্যাবটি সর্বাধুনিক প্রযুক্তির মেশিনসহ প্রয়োজনীয় জিনিষপত্র। সর্বাধুনিক প্রযুক্তিসহ দক্ষ জনবল সংকটের কারণে ল্যাবটি চালু করা কিছুটা সময় লেগে গেছে। তিনি বলেন, আরটিপিসিআর ল্যাবগুলোর জন্য জনবল নিয়োগ প্রক্রিয়াধীন থাকলেও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের ব্যক্তিগত আর্থিক সহায়তা নিয়ে জনবলের বেতন নির্বাহ করা হবে। উদ্বোধনী দিনে সংসদ সদস্য জনবলের বেতনের জন্য ২ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন। এই ল্যাব থেকে এক সাথে ৯৪ টি নমুনা পরীক্ষা করা হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.