ট্রেনের ইঞ্জিনে আগুন, তদন্ত কমিটি গঠন

0

পাবনা প্রতিনিধি : রাজশাহীর রহনপুর-ঈশ্বরদীগামী আন্তঃনগর ১৮ নাম্বার কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের আকষ্মিক আগুন জ্বলার ঘটনা ঘটেছে। ঘটনা তদন্তে কমিটি গঠন হয়েছে। শুক্রবার (২০ আগষ্ট) সন্ধ্যা পৌনে ৭ টার দিকে রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের নাটোরের আব্দুলপুর জংশনের অদূরে এ ঘটনা ঘটে।

পাকশি বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। আনোয়ার হোসেন জানান, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশীর আওতাধীন রাজশাহী থেকে ছেড়ে আসা আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আবদুল্লাহপুর জংশন স্টেশনে পৌঁছানোর পরই হঠাৎ ইঞ্জিনে আগুন ধরে যায়। তাৎক্ষণিক কর্মচারী ও ট্রেনে থাকা যাত্রীরা আগুন নিভিয়ে ফেলে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ট্রেন চলাচল ছিল স্বাভাবিক।

পাকশি বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদূল ইসলাম জানান, ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেন একটি ইঞ্জিন নিয়ে রওয়ানা হয়েছে কমিউটার এক্সপ্রেস ট্রেনটিকে নিয়ে আসার জন্য। তবে পাকশি রেলওয়ে বিভাগ বিষয়টি খতিয়ে দেখছে কোন নাশকতা, নাকি ইঞ্জিনে ক্রুটি থাকার কারণে এ ঘটনা ঘটেছে।

ঘটনার পর শুক্রবার রাতে পাকশি বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়াদ্দারকে আহ্বায়ক করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনা কি কারণে ঘটেছে, তা এক কার্যদিবসে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.