রাঙ্গামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন

0

রাঙ্গামাটি প্রতিনিধি : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক ১কোটি ২৪লক্ষ টাকা ব্যয়ে নির্মিত রাঙ্গামাটি সদর উপজেলার ৫নং বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদে ভবনটির শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। উদ্বোধনকালে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকা গুলো আগামীতে আর দুর্গম থাকবে না। ১৯৬০ সালে কাপ্তাই বাঁধ দিয়ে জল বিদ্যুৎ উৎপাদন করে তৎকালীন সরকার বিনামূল্যে বিদ্যুৎ দেয়ার কথা থাকলেও দিতে পারেনি।

শেখ হাসিনা ক্ষমতায় আসার সাথে সাথে দুর্গম এলাকায় যেখানে বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছে না সেখানে সৌর প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। বন্দুকভাঙ্গা ইউনিয়নে বিদ্যুৎ নিয়ে আসা অসম্ভব হলেও আগামী অর্থবছরে বিদ্যুতের আওতায় আনা হবে বলে তিনি মন্তব্য করেন। রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আবু তালেব চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা। স্বাগত বক্তব্য রাখেন ৫নং বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান বরুন কান্তি চাকমা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, সদর উপজেলা প্রকৌশলী রনি সাহা, রাঙ্গামাটি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দুর্গেশ্বর চাকমা, প্যানেল ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর নিশিত বরন তালুকদার প্রমূখ। অনুষ্ঠান শেষে ১০০জন মানুষের মাঝে ১ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয় এবং ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে বৃক্ষরোপণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.