অভয়নগরের পেরায় ৫৩২ পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ

0

যশোর প্রতিনিধি : আর ক’দিন বাদেই মর্ত্যে আসছেন দেবী দুর্গা। তাইতো প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। রাত-দিন পরিশ্রম করে নিপুণ হাতে তৈরী করছেন দেবী দুর্গাকে।

নির্ধারিত সময়ের আগেই প্রতিমা বুঝে দিতে কাজ করছেন তারা। অভয়নগর উপজেলায় এবার পেরায় ৯০ টি মন্ডবে পুজা অনুষ্ঠিত হবে। নিখুঁতভাবে মনের মাধুরী মিশিয়ে কারিগররা ফুটিয়ে তুলছেন দূর্গা দেবীকে। পাশাপাশি চলছে লক্ষী, স্বরস্বতী, গণেশ ও কার্তিকের প্রতিমা তৈরীর কাজ। কোন মন্ডপে চলছে কাঠামো তৈরী আবার কোথায় করা হচ্ছে মাটির কাজ।

সনাতন ধর্ম্বাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব ঘনিয়ে আসায় যেন দম ফেলার ফুরসরত নেই প্রতিমা তৈরীর কারিগরদের। শিল্পিরা ভোর থেকে গভীর রাত পর্যন্ত কাজ করতে হচ্ছে। যশোর জেলার অনুমানিক ৬ উপজেলায় ৫৩২ টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপুজা। আগামী ১১ অক্টোর ষষ্টীপুজার মধ্য দিয়ে শুরু হবে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসব পালনে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

ইতোমধ্যে আমরা পূজারী ও মন্দির কমিটির সভাপতি-সেক্রেটারীকে বলে দিয়ে মন্ডপে যেন স্বাস্থ্যবিধি মানা হয়। জীবানুনাশক স্প্রে শতভাগ মাস্ক পরিধানের ব্যবস্থা করা হয়েছে। করোনার সংক্রমন যেন যা বাড়ে যে ব্যাপারে আমরা সচেতন আছি। এ ব্যাপারে যশোর সকল পূজা উদযাপন কমিটি বলেন, শারদীয় দুর্গোৎসব নির্বিঘে ও উৎসব মুখর করতে জেলা পুলিশের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হচ্ছে। প্রতিটা মন্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজরদারিতে থাকবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.