ঢাবি শিক্ষার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কেন্দ্র উদ্বোধন

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তাদের দ্রুত এনআইডি প্রাপ্তির লক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কেন্দ্র উদ্বোধন করেন।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, এই কেন্দ্র শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেবায় নিয়োজিত একটি বিশেষ জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কেন্দ্র। বিশেষ ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের দ্রুত জাতীয় পরিচয়পত্র প্রদানের লক্ষ্যে এই কেন্দ্র স্থাপন করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যে এই কেন্দ্র স্থাপনে সার্বিক সহযোগিতা করায় বাংলাদেশ নির্বাচন কমিশনের সংশ্লিষ্টদের প্রতি উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান। এই কেন্দ্র থেকে শিক্ষার্থীদের সকল তথ্য-উপাত্ত সঠিকভাবে যাচাই-বাছাই করে দ্রুত জাতীয় পরিচয়পত্র প্রদান করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সুন্দর, সদয় ও স্বত:স্ফূর্ত দৃষ্টিভঙ্গি বজায় রেখে সুশৃঙ্খলভাবে নির্ধারিত শর্ত ও গাইডলাইন মেনে নিবন্ধনের জন্য শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি উপাচার্য আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখরসহ শিক্ষক, শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার থেকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা এই কেন্দ্রে এনআইডির জন্য নিবন্ধন করতে পারবে। নিবন্ধন কার্যক্রম প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হবে। শিক্ষার্থীদের এনআইডি প্রাপ্তির নিয়মাবলী ও শর্তসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.du.ac.bd থেকে জানা যাবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.