সিএনজিচালিত বাসে স্টিকার লাগিয়ে দেবে বিআরটিএ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : সিএনজিচালিত বাস ও মিনিবাসে স্টিকার লাগিয়ে দেবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। মঙ্গলবার বিকেলে বিআরটিএ ভবনে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, আমরা আলাদা স্টিকার লাগিয়ে দেব, যাতে অভিযান চালাতে সমস্যা না হয়। সিএনজিচালিত বাস ও মিনিবাস চিহ্নিত করতে মালিকদের কাছে তথ্য চাওয়া হয়েছে।

বিআরটিএ সূত্রে জানা গেছে, বাস ও মিনিবাসের মালিকদের কাছ থেকে তথ্য পাওয়ার পর অনুসন্ধানে নামবে বিআরটিএ। তারপর স্টিকার লাগানো হবে। এসব কার্যক্রম সম্পন্ন হবে দ্রুত সময়ের মধ্যে।

ডিজেলের দাম বেড়ে যাওয়ায় মালিকদের দাবির প্রেক্ষিতে বাসের ভাড়া বাড়িয়েছে বিআরটিএ। সংস্থাটি জানিয়েছে, ডিজেলচালিত বাসের ক্ষেত্রে নতুন ভাড়া কার্যকর করা যাবে। তবে সিএনজিচালিত বাস-মিনিবাসে তা কার্যকর করা যাবে না।

তবে কী পরিমাণ বাস ও মিনিবাস সিএনজিতে চলে, সেই হিসাব বিআরটিএর কাছে নেই। এ নিয়ে মঙ্গলবারের জরুরি বৈঠকে ক্ষোভ জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ। তিনি বলেন, এসব তথ্য বিআরটিএ সরবরাহ করতে পারছে না। ফলে ভুল তথ্য বিভ্রান্তি ছড়াচ্ছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.