সুগন্ধা পয়েন্টে দেশের প্রথম ঝুলন্ত রেস্টুরেন্ট ‘ফ্লাই ডাইনিং’

0

বিডি২৪ভিউজ ডেস্ক : কক্সবাজার সৈকতের সুগন্ধা পয়েন্টে দেশের প্রথম ঝুলন্ত রেস্টুরেন্ট হিসেবে যাত্রা শুরু করেছে ‘ফ্লাই ডাইনিং’। মঙ্গলবার (৩০ নভেম্বের) সন্ধ্যায় রেস্টুরেন্টটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। এখানে শূন্যে ঝুলন্ত অবস্থায় টেবিলে বসে নানান স্বাদের খাবার গ্রহণ করতে পারবেন পর্যটকরা।

সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে অত্যাধুনিক ক্রেনের সাহায্যে সৈকতের ভূপৃষ্ঠ থেকে ১৬০ ফুট উঁচুতে এ রেস্টুরেন্টে থাকবে খাওয়া-দাওয়ার ব্যবস্থা। এতে মেঘের রাজ্যে বসে আপ্যায়িত হওয়ার এক রোমাঞ্চকর অনুভূতি পাবেন পর্যটকরা। আধুনিক জগতের এমন ব্যতিক্রম আয়োজন পাল্টে দিবে কক্সবাজারের পর্যটনের আবহ। সৈকতের বালিয়াড়িতে সূচনা হয়েছে নতুন মাত্রার। দেশের প্রথম ডিজিটাল পদ্ধতির এই ‘ফ্লাই ডাইনিং’ নির্মাণ করেছেন আন্তর্জাতিক ব্যবসা প্রতিষ্ঠান ‘ইউর ট্রাভেলস লিমিটেড’। এখানে খাবার গ্রহণের সময় বাড়তি আনন্দ উপভোগ করবেন গ্রাহকরা।

সুগন্ধা পয়েন্টের হোটেল সি প্রিন্সেসের পাশের প্লটে বসার পর্যাপ্ত স্থান রেখে চালু করা হয়েছে ‘ফ্লাই ডাইনিং’ রেস্তোরাঁ ও কিচেন। রেস্তোরাঁর পশ্চিম পাশের খালি স্থানে বসানো হয়েছে ক্রেন। একটি বিশেষ প্লাটফর্ম ২০ জন ধারণক্ষমতার চেয়ার, টেবিল ও উপরে ছাতার মতো এক ধরনের ছাদ দিয়ে চারপাশ খোলা রাখা হয়েছে। অ্যালোমেনিয়াম ও স্টিলের সমন্বয়ে তৈরি বিশেষ এই ক্রেনের মাথায় সংযুক্ত করা হয়েছে সেই প্লাটফর্মকে।

২০ জনের ধারণক্ষমতা সম্পন্ন ‘ফ্লাই ডাইনিং’ রেস্টুরেন্টটি মাটি থেকে সৈকতের শূন্যে ১৬০ ফিট উপরে নিয়ে গ্রাহকদের সামনে খাবার পরিবেশন করা হবে। এ সময় আকাশ থেকে উপভোগ করা যাবে সৈকত ও আশপাশের দৃশ্যও। এতে জনপ্রতি খচর পড়বে সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে সাড়ে ৮ হাজার টাকা (খাবারসহ)। প্লাটফর্মে উঠা, আকাশে উড্ডয়ন এবং অবস্থান ও নেমে আসার সময়সহ প্যাকেজের পরিধি এক থেকে দেড় ঘণ্টা। পরিবারসহ বিনোদন ও খাওয়ার ব্যবস্থাপনায় থাকছেন দেশের বিখ্যাত রন্ধন শিল্পী টনি খান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত এডিশনাল ডিআইজি (চট্টগ্রাম রেঞ্জ) মো. মুসলেম উদ্দিন, কক্সবাজার ট্যুরিষ্ট পুলিশের (এসপি) মো. জিল্লুর রহমান ও ফ্লাই ডাইনিং রেস্টুরেন্টের কর্ণধার নবাব ফয়েজ আবু বক্কর খান প্রমূখ।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.