ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

0

বিডি২৪ভিউজ ডেস্ক : পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। গত শনিবার কাউন্সেলর (স্থানীয়) ও দূতালয় প্রধান মোস্তফা জামিল খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হাইকমিশনের ‘বঙ্গবন্ধু কর্নারটি’ জাতির পিতার জীবন ও কর্মের ওপর দুর্লভ ও ঐতিহাসিক আলোকচিত্র, গ্রন্থ ও প্রকাশনা দিয়ে সুসজ্জিত করা হয়েছে। হাইকমিশনার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উদযাপন উপলক্ষে হাইকমিশনের আয়োজিত অনুষ্ঠান ও অন্যান্য কর্মকাণ্ড নিয়ে পররাষ্ট্র সচিবকে অবহিত করেন।

তিনি পাকিস্তানের প্রখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেস থেকে যথাক্রমে ২০১২ ও ২০১৩ সালে প্রকাশিত জাতির পিতার ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটির ইংরেজি ও উর্দু সংস্করণ ‘Unfinished Memoirs’ ও ‘Adhuri Yadain’ বই দুটি পররাষ্ট্র সচিব ও তার প্রতিনিধি দলের সদস্যদের উপহার দেন। ইসলামাবাদে অনুষ্ঠিত আফগানিস্তান বিষয়ক ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পরিষদের ১৭তম বিশেষ অধিবেশনে অংশগ্রহণের জন্য বাংলাদেশের পররাষ্ট্র সচিবের (সিনিয়র সচিব) নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বর্তমানে পাকিস্তান সফর করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসিতে স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক ওয়াহিদা আহমেদ ও পরিচালক মো. শাকিল শাহরিয়ার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.