এএলআরডি’র ৩ দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা সমাপ্ত

0

নিজস্ব প্রতিনিধি : ভূমি অধিকার, কৃষি জমি, জলাশয় এবং পরিবেশ সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক ৩ দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালার সমাপ্তি হয়েছে। বৃহস্পতিবার ৩ ফেব্রুয়ারি বিকেলে এ কর্মশালার সমাপ্তি হয়।

অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি) এর সহযোগিতায় ও আয়োজনে ৩ দিনের এ কর্মশালায় সারাদেশ থেকে ২৬ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) প্রথম দিন সকাল ৯টায় এএলআরডি এর নির্বাহী পরিচালক শামসুল হুদা (ভিডিও কনফারেন্সে) সংযুক্ত থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন।

তিনদিন ব্যাপী এ কর্মশালায় অতিথি হিসেবে বেলা এর প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা মিনু, সমকালের নির্বাহী সম্পাদক আবু সাঈদ খান, এএলআরডি এর এমকেএম বুলবুল আহমেদ, সেড এর নির্বাহী পরিচালক ফিলিপ গাইন, সাংবাদিক এবং মানবাধিকার কর্মী নাদিরা কিরন ও এনজিও বিষয়ক ব্যুরো উপসচিব এবং উপ-পরিচালক আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

কর্মশালায় ভূমি অধিকার, কৃষি জমি, জলাশয়, পাহাড়, নারীর ক্ষমতায়ন, নদী ও পরিবেশ সুরক্ষা, অনুসন্ধানী খবরে গণমাধ্যমের ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

গণমাধ্যমের ভূমিকা শীর্ষক ৩ দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালায় যায়যায়দিনের পাবনা প্রতিনিধি আরিফ আহমেদ সিদ্দিকী,বিজয় টেলিভিশনের পাবনা প্রতিনিধি প্রবীর সাহা, আজকের পরিবর্তনের বরিশাল প্রতিনিধি খন্দকার মনিরুল আলম, আজকের পত্রিকার দোয়ারা বাজার, সুনামগঞ্জ প্রতিনিধি আশিস রহমান, সুনামগঞ্জ কণ্ঠের মাহবুবা বেগম, সমকালের বানারপাড়া, গাইবান্ধা প্রতিনিধি আসাদ খন্দকার, দৈনিক মুক্ত বার্তার গাইবান্ধা প্রতিনিধি মিমি সরকার, দৈনিক সমাচারের মেহেরপুর প্রতিনিধি মাজিদ আল মামুন, ঢাকা পোস্টের শেরপুর জেলা প্রতিনিধি জাহিদুল খান সৌরভ, দৈনিক সংবাদের মাধবী কুজর, দৈনিক নবচেতনার সিরাজগঞ্জ প্রতিনিধি শাহীন শেখ, বাংলা ৭১ এর সিরাজগঞ্জ প্রতিনিধি ইমাম হোসেন, আজকের কাগজের ময়মনসিংহ প্রতিনিধি মারুফা জাহান, ঢাকা ট্রিবিউনের কুষ্টিয়া প্রতিনিধি কুদরত এ খুদা, জিটিভির ঠাকুরগাঁও প্রতিনিধি ইমদাদুল ইসলাম ভুট্টো, চ্যানেল ২৪ এর ময়না খাতুন, মানব বার্তার পার্বতীপুর প্রতিনিধি মুক্তা আরা পারভীন, ঢাকা পোস্টের ময়মনসিংহ প্রতিনিধি ওবায়দুল হক, ডেইলি উত্তর কণ্ঠের বগুড়া প্রতিনিধি রেজাউল করিম, বাংলাদেশ টুডের বগুড়া প্রতিনিধি শামীমা আক্তার ও মোহনা টিভির শারমিন স্বর্ণা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে রাজধানীর মোহাম্মদপুর ওয়াইডব্লিউসিএ কনফারেন্স হলে এ কর্মশালা শুরু হয়ে চলে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) পর্যন্ত। কর্মশালায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এএলআরডি এর কর্মসূচি কর্মকর্তা (প্রশিক্ষণ) মির্জা মো. আজীম হায়দার ও সহকারী আলোচক ফারহানা ফেরদৌস।

স্বাস্থ্যবিধি মেনে এবং সুন্দর ও মনোরম পরিবেশে এ কর্মশালা শেষে এএলআরডি এর পক্ষ থেকে উপস্থিত সকল সাংবাদিকদের সনদপত্র প্রদান করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.