জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ বাতিলের দাবিতে পাবনায় আইইবি’র মানববন্ধন

0

পাবনা প্রতিনিধি : ডিসিগণকে শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অবিলম্বে বাতিলের দাবিতে পাবনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)’র এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) বেলা ১১টায় পাবনা ট্রাফিক মোড় লতিফ টাওয়ারের সামনে আইইবি পাবনা উপকেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী জিয়াউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুর রশীদ খানের সঞ্চচালনায় ন অনুষ্ঠিত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য প্রদান করেন সড়ক ও জনপদ বিভাগ পাবনা কার্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সমীরণ রায়, গণপূর্ত অধিদপ্তর পাবনা কার্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেবাশীষ সাহা, পানি উন্নয়ন বোর্ড পাবনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী শুধাংশু কুমার, এলজিইডি পাবনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল, সড়ক ও জনপদ বিভাগ পাবনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ, নেসকো লি. পাবনা’র প্রকৌশলী সাজেদুল হক মিঠুন, প্রকৌশলী মো. মাহবুবুল হক প্রমুখ।

বক্তাগণ বলেন ২০২২ খ্রি. ১৮-২০ জানুয়ারি অনুষ্ঠিত ডিসি সম্মেলনে ডিগিগণ কর্র্তৃক প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন নিশ্চিত করা সম্পর্কিত একটি অযৌক্তিক দাবি উত্থাপন করার প্রেক্ষিতে পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা মন্ত্রি তাৎক্ষণিক নাকচ করে দেন। তথাপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০২২ খ্রি. ১৮ জানুয়ারি স্মারক নং ০৫.০০.০০০০.১৪১.৯৯.০০১.২১.০৩ জারিকৃত পত্রের মাধ্যমে ডিসিগণকে এডিপিভূক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়ন দায়িত্ব প্রদান সম্পর্কে আদেশকে দেশের উন্নয়ন বিরোধী ষড়যন্ত্র বলে মনে করছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)।

বক্তাগণ আরও বলেন অবিলম্বে তাদের দাবি মানা না হলে দেশের লক্ষাধিক প্রকৌশলীর প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) প্রকৌশলীদের সাথে নিয়ে কর্মবিরতি সহ কঠোর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে। এ সময় মানববন্ধনে বিভিন্ন প্রকৌশল দপ্তরের শতাধিক প্রকৌশলীবৃন্দ অংশগ্রহণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.