ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরার পাটকেলঘাটা প্রেসক্লাব সভাপতি জহুরুল হকসহ গ্রেপ্তার-২

0

রিজাউল করিম সাতক্ষীরা প্রতিনিধি : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরার পাটকেলঘাটা থানা প্রেসক্লাব সভাপতি জহুরুল হকসহ দু’জনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার রাতে পাটকেলঘাটা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জহুরুল হক পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের আব্দুর রশিদের ছেলে ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ভোরের পাতা পত্রিকার থানা প্রতিনিধি। গ্রেপ্তারকৃত অপর জন হলেন, পাটকেলঘাটা থানার তৈলকুপি গ্রামের ফজর আলী শেখের ছেলে শেখ আব্দুর রহমান।

সাতক্ষীরা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) বাবুল আক্তার জানান, ফেসবুকে পুলিশ ও সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য লেখায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

মামলার বাদি ডিবি পুলিশের এসআই আরিফুর রহমান জানান, প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অধস্তনদের বিরুদ্ধে বেনামী দরখাস্ত, স্থানীয় কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় উস্কানিমুলক বক্তব্য লেখাসহ বিভিন্ন অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা রয়েছে। এ মামলায় পাটকেলঘাটার জহুরুল ইসলাম ও আব্দুর রহমানসহ তিনজনকে আসামি করা হয়েছে। এই মামলায় জহুরুল ও আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

সদর থানার ওসি গোলাম কবীর বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর হয়েছে। এদিকে, পাটকেলঘাটার কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা গেছে, সদ্য বিদায়ী তালা সার্কেলের সহকারি পুলিশ সুপার হুমায়ুন কবিরের বিরুদ্ধে ফেসবুকে মন্তব্য লেখায় সাংবাদিক জহুরুল হকের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.