গবেষণা বাড়াতে বিএসএমএমইউকে প্রধানমন্ত্রীর নির্দেশ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) গবেষণা কার্যক্রম আরও বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২ মার্চ) বিকেলে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ নির্দেশ দেন।

বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাতের সময় উপাচার্য নির্মাণাধীন সুপার স্পেশালাইজড হাসপাতালের সর্বশেষ অগ্রগতি, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, চিকিৎসা সেবা ও শিক্ষা কার্যক্রম, মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতার জন্মদিনে বিশেষ অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনাসহ বিভিন্ন বিষয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী এসব কথা শোনেন এবং বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ দেন।

এতে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু হলে রোগীদের যেন চিকিৎসা সেবার জন্য বিদেশে যেতে না হয় সেজন্য যাবতীয় প্রস্তুতি নেওয়ারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এছাড়াও এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবার পরিধি বিস্তৃত করতে আরও জায়গা বরাদ্দ দেওয়া যায় কিনা সে বিষয়টি প্রধানমন্ত্রীর বিবেচনায়  রয়েছে বলে জানান।

সবশেষে কোভিডকালীন এই মহামারির সময়ে সরাসরি সাক্ষাৎ প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.