জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে কমিউনিটি বিনির্মাণকারীদের সম্মাণনা প্রদান

0

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটির স্বনামধন্য সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে আয়োজিত এক সুধী সমাবেশে কমিউনিটি বিনির্মাণকারীদের সম্মাণনা প্রদান করা হয়েছে। এ উপলক্ষ্যে রোববার (১৩ মার্চ) অপরাহ্নে জ্যামাইকার ইকরা পার্টি হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর ইউএনএ’র।

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ারের সভাপতিত্বে ও পরিচালনায় ব্যতিক্রমী এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সিটি কাউন্সিলম্যান জেম এফ জিনারো। মঞ্চে উপবিষ্ট ছিলেন কাউন্সিলম্যানের স্ত্রী উইন্ডি জিনারো, প্রধান উপদেষ্টা এবিএম ওনমান গণি, ফার্মাসিস্ট মোহাম্মদ আমিনুল্লাহ, ফার্মাসিস্ট কাজী আব্দুল হালিম, ফার্মাসিস্ট জায়েদুর রহমান, ডা. এম এম বিল্লাহ, প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল, ছদরুন নূর, ফার্মাসিস্ট আনোয়ারুল কবীর, হেলথ ফাস্ট-এর ডিষ্ট্রিক্ট ম্যানেজার সালেহ আহমেদ, কুইন্স বরো অফিসের চীফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাদিক। এছাড়াও সম্মানিত ব্যক্তিবর্গের মধ্যে ছিলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজুল আহসান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমদ, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মোহাম্মদ রশীদ, ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেন, উপদেষ্টা শাহ নেওয়াজ, অধ্যাপিকা হুসনে আরা বেগম, সাবেক সভাপতি বেলাল আহমেদ চৌধুরী, কমিউনিটি বোর্ড মেম্বার ও বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবীব ও মূলধারার রাজনীতিক সাবুল উদ্দিন।

‘আমাদের কৃতজ্ঞতা ও আগামীর প্রত্যাশা’ শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন হাফেজ রফিকুল ইসলাম। পরবর্তীতে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশনের পর সম্মানিত অতিথিদের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে সম্মান জানানো হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা ফ্রেন্ডস সোসাইটির বিভিন্ন কর্মকান্ড বিশেষ করে করোনা মহামারীতে ধর্মবর্ণ নির্বিশেষে জ্যামাইকাবাসীর পাশে দাঁড়িয়ে সংগঠনটি যে দৃষ্টান্ত স্থাপন করেছে তার প্রশংসা করেন। বক্তারা বলেন, নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটি উদীয়মান কমিউনিটি। বিশেষ করে কুইন্সের অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪ মূলধারার রাজনীতিতে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এই কমিউনিটি একদিনে গড়ে উঠেনি। বক্তারা কমিউনিটির বিনির্মাণে বিশিষ্ট ব্যক্তি বিশেষ করে প্রবীন প্রবাসীদের অবদানের কথাও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রবাসের জনপ্রিয় শিল্পী দম্পতি লেমন চৌধুরী ও ফারহানা তুলি সঙ্গীত পরিবেশন করেন। তবলায় ছিলেন তপন মোদক। মধ্যাহ্ন ভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.