ঢাকা মেট্রো রেল ব্যাংককের মতো আধুনিক হবে : থাই রাষ্ট্রদূত

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর ঢাকা মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতির প্রশংসা করে বলেছেন, এটি ব্যাংককের মেট্রো রেলের মতো আধুনিক হবে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাজধানীর উত্তরায় মেট্রোরেল প্রকল্পের সাইট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, ঢাকার মেট্রোরেলের মান ও সুযোগ-সুবিধা আমাদের (থাইল্যান্ডের) মান অনুযায়ী হবে। থাইল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী স্মরণে অনুষ্ঠানের অংশ হিসেবে রাষ্ট্রদূত সাইটটি পরিদর্শন করেন। ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট কোম্পানি পিএলসি (আইটিডি) নামে একটি নেতৃস্থানীয় থাই নির্মাণ কোম্পানি বাংলাদেশের প্রথম মেট্রোরেলের একটি বড় অংশ নির্মাণ করছে।

সুমিতমোর বলেন, থাইল্যান্ড বাংলাদেশের সঙ্গে অনেক অর্থনৈতিক সহযোগিতার প্রয়াসের সঙ্গে জড়িত এবং ঢাকা মেট্রো রেল অন্যতম প্রধান প্রকল্প। মেট্রো রেল নাগরিক জীবনমান উন্নয়নের একটি কার্যকরী হাতিয়ার এবং আমি কাজের মান দেখে মুগ্ধ। রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, মেট্রোরেল প্রকল্প দেশের জনগণকে বাংলাদেশের উন্নয়নে থাইল্যান্ডের সম্পৃক্ততা এবং অবদান সম্পর্কে আরও বেশি করে জানার জন্য সহায়ক হবে। বাসস

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.