পাহাড়ে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবীতে সাজেকবাসীর মানববন্ধন কর্মসূচি পালন

0

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ে আঞ্চলিক দলগুলোর ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের আহ্বান জানিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে রাঙ্গামাটির সাজেক এলাকাবাসী।

“ঐক্য উত্থাতন, বিভেদের পতন, জুম্মো দিয়ে জুম্মো ধ্বংসের সরকারী নীলনক্সা ভেস্তে দিতে এক হও প্রতিরোধ গড়ে তোল” শ্লোগানে মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ১০টায় বাঘাইছড়ি উপজেলার সাজেক এলাকাবাসীর উদ্যোগে উজো বাজারে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

মানবন্ধনে এলাকাবাসী সন্তু লারমরার নেতৃত্বাধীন জেএসএস ও প্রসিত বিকাশ খীসার নেতৃত্নাধীন ইউপিডিএফ অবিলম্বে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করে চুক্তি বাস্তবায়ন ও অধিকার আদায়ের লক্ষ্যে জুম্ম জাতির অস্তিত্ব রক্ষার্থে অতীতের সকল ভেদাভেদ ভুলে গিয়ে উভয় দলের মধ্যে সমঝোতার শর্ত মেনে সংঘাত বন্ধ করে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এতে বক্তারা বলেন, ভ্রাতৃঘাতী সংঘাত হলো আত্মধ্বংসের পথ। পাহাড়ে চলমান ভ্রাতৃঘাতি সংঘাত জাতির জন্য এক অভিশাপ। ভ্রাতৃঘাতি সংঘাত সরকারের ষড়যন্ত্রের ফল। ভাইয়ে ভাইয়ে মারামারি হানাহানি নয়, ইউপিডিএফ ও জেএসএস ঐক্যবদ্ধ আন্দোলন চাই। এ সময় অচিরেই এ সংঘাত বন্ধ করা না হলে জাতির ভবিষ্যত অন্ধকারে নিমজ্জিত হবে মন্তব্য করেন তাঁরা।

মানবন্ধন চলাকালে সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, ওয়ার্ড মেম্বার পরিচয় চাকমা, বিশিষ্ট ব্যক্তি নতুন জয় চাকমা, নারী সমাজের প্রতিনিধি মিলা চাকমা প্রমুখ বক্তব্য রাখেন। সাজেক এলাকার হাজারের অধিক নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেয়। এছাড়াও সাজেক ইউনিয়নের বঙ্গলতলী, মাচালং, ভিজেনন্দরাম এলাকায় একই কর্মসুচি পালিত হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.